, ৯ শ্রাবণ ১৪২৮ অনলাইন সংস্করণ

শুরু হয়েছে আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা

  সাহিত্য ডেস্ক

  প্রকাশ : 

শুরু হয়েছে আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা

সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে ‘আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১’ চতুর্থবারের মতো শুরু হয়েছে।

এ উপলক্ষে তিনটি বিষয়ে প্রবন্ধ আহ্বান করা হয়েছে—‘আবুল মনসুর আহমদ ও তাঁর সাংস্কৃতিক চিন্তা’, ‘আবুল মনসুর আহমদ ও তাঁর জাতীয়তাবোধ’ এবং ‘আজকের গণমাধ্যম ও আবুল মনসুর আহমদের সাংবাদিকতা।

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার দশ হাজার টাকা, দ্বিতীয় পুরস্কার পাঁচ হাজার টাকা ও তৃতীয় পুরস্কার আবুল মনসুর আহমদের এক সেট বই। বিজয়ী প্রত্যেকে পাবেন সনদ ও ক্রেস্ট।

প্রতিযোগীর বয়স ৩৫ বছরের মধ্যে হতে হবে। বাংলা ভাষার অপ্রকাশিত লেখাটি ৩ হাজার শব্দের মধ্যে হতে হবে। একজন প্রতিযোগী একটি বিষয়ে অংশ নিতে পারবেন। আগে যারা বিজয়ী হয়েছেন; তারা অংশ নিতে পারবেন না। লেখা সুতন্বি এমজে ফন্টে মাইক্রোসফট ওয়ার্ড ফাইলে (নিরূপায় হলে অভ্র) amatrust2015@gmail.com ঠিকানায় বিষয় লিখে পাঠাতে হবে।

হাতে লিখলে পরিষ্কার করে ‘ইমরান মাহফুজ, সমন্বয়ক, আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০২১, ডেইলি স্টার সেন্টার, ৬৪-৬৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা ১২১৫ ঠিকানায় পাঠাতে হবে। লেখা পাঠানোর শেষ সময় ০১ আগস্ট ২০২১।

লেখার সঙ্গে একটি ঘোষণাপত্র দিতে হবে; যেখানে লেখা থাকবে প্রবন্ধটি প্রতিযোগীর মৌলিক ও বয়স নির্ধারিত সীমার মধ্যে। চূড়ান্ত বাছাই শেষে এ বছরের সেপ্টেম্বরে আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে পুরস্কার হস্তান্তরের বিষয়টি ফেসবুক পেজে জানিয়ে দেওয়া হবে।

উল্লেখ্য, বিগত দিনের আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতার বিজয়ীদের লেখা নিয়ে সংকলন ‘তারুণ্যের আবুল মনসুর আহমদ’ প্রকাশ হতে যাচ্ছে।

  • সর্বশেষ - সাহিত্য