2024-05-08 04:41:04 am

ময়মনসিংহে খাসির মাংসের কেজি ৮০০ টাকা

www.focusbd24.com

ময়মনসিংহে খাসির মাংসের কেজি ৮০০ টাকা

০৬ জুন ২০২১, ২৩:১৫ মিঃ

ময়মনসিংহে খাসির মাংসের কেজি ৮০০ টাকা

ময়মনসিংহে প্রতি সপ্তাহেই বাড়ছে চাল, পেঁয়াজ ও সয়াবিন তেলের দাম। একই সঙ্গে বেড়েছে টমেটো ও আলুর দাম। গত ১৫ দিনের তুলনায় আটাশ ও ঊনত্রিশ চাল প্রতি কেজিতে বেড়েছে দুই টাকা। পেঁয়াজ গত সপ্তাহের তুলনায় কেজিতে বেড়েছে পাঁচ টাকা। সয়াবিন তেল প্রতি লিটারে বেড়েছে ৫ থেকে ৭ টাকা। পাশাপাশি দাম বেড়েছে দেশি আলু ও টমেটোর।

শনিবার (৫ জুন) বিকেলে ময়মনসিংহের ঐতিহ্যবাহী শম্ভুগঞ্জ বাজার ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

শম্ভুগঞ্জ মধ্যবাজার এলাকার ব্যবসায়ী আজাহার বলেন, গত সপ্তাহের তুলনায় পেঁয়াজ কেজিতে পাঁচ টাকা বেড়েছে। তিনি পেঁয়াজ ৫০ টাকা, রসুন ৬০ টাকা, মসুর ডাল ৭৮ টাকা, ভাঙা মসুর ডাল ৮০ টাকা, মাসকলাই ৯০ টাকা, বুটের ডাল ৮৫ টাকা, মুগডাল ১৩০ টাকা, ভাঙা মাসকলাই ডাল ১৩৫ টাকা, ছোলা ১০০ টাকা ও আদা ৮০ টাকা কেজি দরে বিক্রি করছিলেন।

jagonews24

চাল ব্যবসায়ী মফিজুল হক বলেন, ঈদের সপ্তাহখানেক পর থেকে চালের দাম কিছুটা বেড়েছে। আটাশ ও ঊনত্রিশ প্রতি কেজিতে বেড়েছে ২ থেকে ৩ টাকা। আটাশ নতুন চাল কেজিতে ৩ টাকা, ঊনত্রিশ চালে ২ টাকা বেড়েছে। আর ইন্ডিয়ান কাটারী চাল ৫৬ টাকা ও ক্যাঙ্গারু নাজিরশাইল চাল ৫২ টাকা কেজি দামে বিক্রি হচ্ছে।

ওই বাজারের তেলবিক্রেতা আব্দুর রাজ্জাক বলেন, দাম বাড়ার ঘোষণায় তেলের দাম বেড়েছে। তিনি বলেন, খোলা সয়াবিন তেল প্রতি লিটারে ৫ টাকা বেড়ে ১৪০ টাকা, বোতলজাতকরণ তেলে ৭ টাকা বেড়ে ১৩৭ টাকা লিটার দামে বিক্রি হচ্ছে।

এদিকে দেশি আলু কেজিতে ৫ টাকা বেড়ে হয়েছে ২৫ টাকা, টমেটো কেজিতে ১০ টাকা বেড়ে হয়েছে ৬০ টাকা। কুমড়া ২০ টাকা পিস, চিচিঙ্গা ৩০ টাকা কেজি, ঢেড়স ২০ টাকা, করলা ৫০ টাকা, পটোল ৩০ টাকা, বরবটি ৫০ টাকা, পেঁপে ৩০ টাকা, বেগুন ২৫ টাকা কেজি, লেবু ১০ টাকা হালি, শসা ৩৫ টাকা কেজি বিক্রি হচ্ছে। এছাড়া কাঁচামরিচ ৩০ টাকা কেজি, কচুরমুখী ৪০ টাকা, বড় আলু ২০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

jagonews24

গরুর মাংস বিক্রি হচ্ছে ৫৮০ থেকে ৬০০ টাকা কেজি। অপরদিকে খাসির মাংস বিক্রি হচ্ছে ৮০০ টাকা। এছাড়া ব্রয়লার মুরগি ১২৫ টাকা, সোনালী ২২০ টাকা, লেয়ার ২৬০ কেজি, দেশি মুরগি ৪৫০ টাকা কেজি দামে বিক্রি হতে দেখা গেছে।

তেলাপিয়া ১১০ টাকা, পাঙ্গাশ ১২০ টাকা, পাঁচ কেজি সাইজের কাতল ১২শ টাকা, রাজপুঁটি বড় ২৫০ টাকা, রুই মাছ বড় ২৫০ টাকা কেজি, সিলভার কার্প ১৮০ টাকা, বড় বাইন ১ হাজার টাকা, শিং মাছ ৫০০ টাকা, পাবদা ২৫০ টাকা, কালবাউশ মাছ ২২০ টাকা, ছোট টেংরা ৩০০ টাকা, কই মাছ ১৫০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

jagonews24

অন্যদিকে ফার্মের মুরগির ডিম হালি ২৮ টাকা, হাঁসের ডিম ৩৫ টাকা ও দেশি মুরগির ডিম ৪০ হালি বিক্রি হচ্ছে শম্ভুগঞ্জ বাজারে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :