, ১৯ শ্রাবণ ১৪২৮ অনলাইন সংস্করণ

শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির নতুন কর্মসূচি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটির নতুন কর্মসূচি

শতভাগ উৎসব ভাতা প্রদানসহ শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জন্য আসন্ন বাজেটে অর্থবরাদ্দের দাবিতে আগামী ৪ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে অবস্থান কর্মসূচি পালন করবে শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটি।

কমিটির আহ্বায়ক ও বাংলাদেশ শিক্ষক সমিতির মহাসচিব জসিম উদ্দিন এবং সংগঠনের সদস্য সচিব ও বাংলাদেশ মাদরাসা শিক্ষক-কর্মচারী ফোরামের সভাপতি মুহাম্মদ দেলাওয়ার হোসেন আজিজী প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, শতভাগ উৎসব ভাতাসহ শিক্ষাপ্রতিষ্ঠান জাতীয়করণের জন্য আসন্ন বাজেটে অর্থবরাদ্দের দাবিতে গত ২৯ মার্চ সংবাদ সম্মেলন, ঈদুল ফিতরের দিন প্রেস ক্লাবে মানববন্ধন ও ২৬ মে প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করা হয়েছে। দাবির বিষয়টি প্রধানমন্ত্রীকে লিখিত আকারে স্মারকলিপির মাধ্যমে জানানো হয়েছে। এছাড়া বিষয়টি জাতীয় সংসদে উত্থাপনের জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে নেতৃদ্বয় বলেন, আমরা আশা করি প্রধানমন্ত্রী আমাদের বিষয়গুলো বিবেচনায় নিয়ে বাজেটে অর্থবরাদ্দ দেয়ার ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন এবং মুজিব জন্মশতবর্ষের উপহার হিসেবে আগামী ঈদুল আজহা থেকে শতভাগ উৎসব ভাতা প্রদানের লক্ষ্যে দ্রুত প্রজ্ঞাপন জারি করবেন।

এতে আরও বলা হয়, আগামী ৩০ জুনের মধ্যে প্রজ্ঞাপন জারি না হলে শতভাগ উৎসব ভাতা বাস্তবায়ন কমিটি পাঁচ লক্ষাধিক শিক্ষককে সঙ্গে নিয়ে আগামী ৪ জুলাই জাতীয় প্রেস ক্লাবের সামনে দিনব্যাপী অবস্থান কর্মসূচি পালন করবে।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন