2024-04-28 11:03:07 pm

মলিন মুখে বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

www.focusbd24.com

মলিন মুখে বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

২৮ জুন ২০২১, ২২:৫৬ মিঃ

মলিন মুখে বাড়ি ফিরছেন শিক্ষার্থীরা

লকডাউনের কারণে স্থগিত হয়ে গেছে ময়মনসিংহের ত্রিশালের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের (জাককানইবি) চলমান সকল পরীক্ষা। তাই বাড়ির পথ ধরতে হয়েছে শিক্ষার্থীদের। তবে দূরপাল্লার পরিবহন বন্ধ থাকায় বাড়ি ফেরা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন তারা। আটকে পড়া এসব শিক্ষার্থীদের বাসে করে বাড়ি পৌঁছে দেওয়ার ব্যবস্থা করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

জানা গেছে, করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে নজরুল বিশ্ববিদ্যালয়ের সব বিভাগেই পরীক্ষা নেওয়া শুরু হয়েছিল ১৩ জুন। হল বন্ধ থাকলেও ময়মনসিংহ শহর ও ত্রিশালের বিভিন্ন মেস ও বাসাবাড়িতে থেকে পরীক্ষার প্রস্তুতি নিচ্ছিলেন ছাত্র-ছাত্রীরা। কিন্তু করোনার ঊর্ধ্বগতি সংক্রমণে ময়মনসিংহ শহরের ১১টি এলাকায় জেলা প্রশাসনের কঠোর বিধিনিষেধ আরোপের পর স্থগিত করা হয় বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষা। এরপর ঘোষণা আসে সারাদেশে সর্বাত্মক লকডাউনের। এমন পরিস্থিতিতে আটকে পড়া শিক্ষার্থীদের প্রত্যেক বিভাগীয় শহরে পৌঁছে দেবে বিশ্ববিদ্যালয়ের বাস।

সেই সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (২৮ জুন) সকাল ৮টায় ক্যাম্পাস থেকে ছেড়ে যায় বাস। এ সময় পরীক্ষা শেষ করতে না পেরে মলিন মুখে ক্যাম্পাস থেকে বাড়ি ফিরতে দেখা যায় শিক্ষার্থীদের। 

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. মো. আরিফুর রহমান বলেন, সাতটি রুটে আমাদের ১৫টি বাস ছেড়ে গেছে। এতে প্রায় ৮ শতাধিক শিক্ষার্থী স্বাস্থ্যবিধি মেনে বাড়ি যাচ্ছে। তারা নিরাপদে বাসায় পৌঁছানোয় আমাদের একমাত্র চাওয়া।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান বলেন, আমরা শিক্ষার্থীদের অভিভাবক। অভিভাবকের অন্যতম দায়িত্ব সন্তানদের খোঁজখবর রাখা, তাদের নিরাপত্তা নিশ্চিত করা। সেই দায়বদ্ধতা থেকেই বিশ্ববিদ্যালয় প্রশাসন আটকে পড়া শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দিতে সহায়তা করেছে। 

পরিবহন দফতর সূত্রে জানা গেছে, ১৫টি বাসের মধ্যে সাতটি বাস বিশ্ববিদ্যালয়ের নিজস্ব। বাকিগুলো ভাড়া করে আনা। সবগুলো বাস দেশের বিভাগীয় শহর পর্যন্ত শিক্ষার্থীদের পৌঁছে দিয়ে আসবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :