ময়মনসিংহ, , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

ঢাকা থেকে আসা নারীর করোনা সন্দেহে নমুনা সংগ্রহ, ১০ বাড়ি লকডাউন

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

ঢাকা থেকে আসা নারীর করোনা সন্দেহে নমুনা সংগ্রহ, ১০ বাড়ি লকডাউন
ঢাকা থেকে আসা নারীর করোনা সন্দেহে নমুনা সংগ্রহ, ১০ বাড়ি লকডাউন।ছবি: সংগৃহীত

জামালপুরের ইসলামপুর উপজেলার পার্থশী ইউনিয়নের ঢেংগারগড় গ্রামে করোনা সন্দেহে সম্প্রতি ঢাকা থেকে আসা এক নারীর নমুনা সংগ্রহ করেছে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। গতকাল রবিবার (২৯মার্চ) রাতে ওই নারীর নমুনা সংগ্রহ করে ঢাকার আইইডিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।

এ ঘটনায় স্থানীয় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে এসব বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আবু তাহের। তিনি বলেন, করোনা ভাইরাসের উপসর্গ থাকায় ওই নারীর নমুনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট পেলে তিনি করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হওয়া যাবে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, ওই নারী সম্প্রতি ঢাকা থেকে তার বাবার বাড়িতে এসেছেন। পরবর্তীতে তার করোনার উপসর্গ প্রচণ্ড জ্বর, ব্যথা দেখা দিলে করোনা ভাইরাস সন্দেহে তার নমুনা সংগ্রহ করে স্বাস্থ্য বিভাগ। এ ঘটনায় ওই বাড়ির আশপাশের ১০টি বাড়ি লকডাউন ঘোষণা করে বাড়ির বাসিন্দাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্ট হাতে পেলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।

আরো পড়ুন: ছুটির মধ্যে কাস্টমস হাউস চালু থাকবে

এ বিষয়ে জামালপুরের সিভিল সার্জন গৌতম রায় ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ওই নারীকে আপাতত হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। নমুনা পরীক্ষার রিপোর্টের ওপর ভিত্তি করে পরবর্তী চিকিৎসার ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

  • সর্বশেষ - করোনা আপডেট