, ২৩ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

ইন্দোনেশিয়ার বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার দাপুটে জয়

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ইন্দোনেশিয়ার বিপক্ষে মেসিবিহীন আর্জেন্টিনার দাপুটে জয়

কাতারে বিশ্বজয়ের পর প্রথমবারের মতো দলের লিওনেল মেসিকে ছাড়া খেলতে নেমেছে আর্জেন্টিনা। দলে ছিলেন না ডি মারিয়া কিংবা ওটামেন্ডির মতো তারকা ফুটবলাররাও। তারপরও ইন্দোনেশিয়ার বিপক্ষে দাপুটে জয় নিয়ে মাঠ ছাড়লো স্ক্যালোনির শিষ্যরা।

সোমবার বাংলাদেশ সময় সন্ধ্যায় ইন্দোনেশিয়ার গেলোরা ব্যাংকর্নো স্টেডিয়ামে ইন্দোনেশিয়ার বিপক্ষে ২-০ গোলের জয় পেয়েছে আর্জেন্টিনা। এ জয়ে এশিয়া সফর শেষ করল আর্জেন্টিনা। প্রথমে চীনের মাটিতে অস্ট্রেলিয়াকে হারিয়েছিল আলবিসেলেস্তেরা।

মেসির পজিশনে তরুণ ফরোয়ার্ড ফাকুন্দো বোনানতেকে নামান স্কালোনি। স্ট্রাইকিং পজিশনে হুলিয়ান আলভারেস। আর বাম পাশে আক্রমণের দায়িত্বে নিকোলাস গনজালেস। তবে তুলনামূলক অনভিজ্ঞ দল নিয়েও ক্ষণে ক্ষণে ইন্দোনেশিয়ার রক্ষণ কাঁপায় আর্জেন্টিনা। আক্রমণের তোড়ে একপ্রকার ছন্নছাড়া হয়ে পড়ে স্বাগতিকরা।  

আর্জেন্টিনা প্রথম বড় সুযোগ পায় ২৮তম মিনিটে। ফাকুন্দো তেড়েফুঁড়ে ঢুকে পড়েন প্রতিপক্ষের রক্ষণে, ড্রিবল করে গোলরক্ষককে পাশ কাটিয়ে তিনি বাঁ পায়ে শটও নেন, কিন্তু গোললাইন থেকে সেভ করেন প্রতিপক্ষের ডিফেন্ডার উইলিয়াম টিও। ফিরতি সুযোগ কাজে লাগাতে পারেননি হুলিয়ান আলভারেস। তবে মিনিট দশেক পরেই এগিয়ে যায় আর্জেন্টিনা। বক্সের অনেকটা বাইরে থেকে ডান পায়ের দূরপাল্লার শটে লক্ষ্যভেদ করেন পারেদেস। গোলরক্ষক ঝাঁপিয়ে পড়েও বলের ছোঁয়া পাননি।

৩৯তম মিনিটে আক্রমণে উঠে আসেন মেসির জায়গায় খেলা ফাকুন্দো বোনানতে। কিন্তু তার বাঁ পায়ের শট অল্পের জন্য কাছের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৪৮তম মিনিটে প্রথমবার পরীক্ষার মুখে পড়েন আর্জেন্টিনার গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেস। তবে তার হাত ফাঁকি দিতে পারেননি ইন্দোনেশিয়ার ফরোয়ার্ড দিমাস রাজাদ।

দ্বিতীয়ার্ধের শুরুতে রক্ষণের খোলস ছেড়ে আক্রমণের চেষ্টা চালায় ইন্দোনেশিয়া। কিন্তু বাধা হয়ে দাঁড়ান আর্জেন্টাইন গোলরক্ষক। উল্টো এর মিনিট তিনেক পরেই ব্যবধান দ্বিগুণ করে সফরকারীরা। এবার রোমেরোর হেডে বল জড়িয়ে যায় জালে। শেষদিকে ব্যবধান আরও বাড়ানোর সুযোগ ছিল আর্জেন্টিনার সামনে। 

থিয়াগো আলমাদার পাসে বলে পেয়ে শট নিয়েছিলেন গারনাচো। কিন্তু ম্যানচেস্টার ইউনাইটেডের তরুণ উইঙ্গারের শট পা দিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক। এরপর আর বলার মতো কোনো আক্রমণ করতে পারেনি কোনো দলই।

  • সর্বশেষ - খেলাধুলা