, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

কাল আখেরি মোনাজাত, মুসল্লিদের ঢল টঙ্গীমুখী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

কাল আখেরি মোনাজাত, মুসল্লিদের ঢল টঙ্গীমুখী

রাজধানীর উপকণ্ঠে কহর দরিয়া খ্যাত টঙ্গীর তুরাগ নদের তীরে ৫৭তম বিশ্ব ইজতেমা প্রথম ধাপের অখেরি মোনাজাত আগামীকাল। সকাল ৯টা থেকে দশটার মধ্যে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে এর সমাপ্তি ঘটবে। আগামীকাল বাদ ফজর বয়ান করবেন পাকিস্তানের মাওলানা জিয়াউল হক। মোনাজার পরিচালনা করবেন কাকরাইল মসজিদের ঈমাম মাওলানা জুবায়ের। 

এরপর ৪ দিন বিরতি দিয়ে দ্বিতীয় পর্ব ৯ ফেব্রুয়ারি শুরু হয়ে ১১ ফেব্রুয়ারি আখেরি মোনাজাতের মধ্যে দিয়ে শেষ হবে  বিশ্ব ইজতেমার পর্ব। মোনাজাতকে কেন্দ্র করে মুসল্লির ঢল এখন টঙ্গীমুখী। মোনাজাতে অংশ নিতে দূর-দূরান্ত থেকে মুসল্লিগণ বাস, ট্রাক, মিনিবাস, কার, মাইক্রোবাস, ট্রেনে করে টঙ্গীতে পৌঁছে অবস্থান নিতে শুরু করেছেন। 

রাজধানীসহ পার্শ্ববর্তী এলাকার লোকজন ভিড় এড়াতে নানা ধরনের ঝামেলা উপেক্ষা করে রাতেই টঙ্গীমুখো হবেন। রাজধানী ঢাকার সরকারি বেসরকারি অফিস, ব্যবসায়ী প্রতিষ্ঠান, দোকানপাট, শিক্ষাপ্রতিষ্ঠান সর্বত্রই ছিল পূর্ণ ছুটির আমেজ। গভীর রাত থেকে টঙ্গীমুখী সকল প্রকার যান চলাচল বন্ধ করে দেওয়ায় দীর্ঘ পথ হেঁটে টঙ্গী পৌঁছাতে হয়েছে লাখ লাখ মানুষকে। কয়েক লাখ মানুষ রাতেই ইজতেমার মাঠ কিংবা আশপাশের বাসা-বাড়ি, ভবন, ভবনের ছাদ কিংবা করিডোরে এমনকি গাছতলায় অবস্থান নিয়েছেন। 

মোনাজাত উপলক্ষে টঙ্গী ও আশপাশের এলাকার কল-কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে। ইজতেমা ময়দান ও ময়দানের চারপাশে জনসুমদ্রে পরিণত হয়েছে। 

  • সর্বশেষ - আলোচিত খবর