, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

মিয়ানমারে বিস্ফোরণের বিকট শব্দ, আতঙ্কে সেন্টমার্টিন-শাহপরীর দ্বীপ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

মিয়ানমারে বিস্ফোরণের বিকট শব্দ, আতঙ্কে সেন্টমার্টিন-শাহপরীর দ্বীপ

মিয়ানমারের রাখাইন রাজ্যে চলছে সংঘাত। আর সেই সংঘাতের আতঙ্ক এবার ছড়িয়ে পড়েছে সেন্টমার্টিন-সাবরাং ও শাহপরীর দ্বীপে। সীমান্ত থেকে ভেসে আসছে মর্টারশেল ও গোলার তীব্র শব্দ। গত সোম ও মঙ্গলবার (২৫ ও ২৬ মার্চ) টেকনাফের পৌরসভা, হ্নীলা ও হোয়াইক্যং সীমান্তে রাতে ও দিনে বিস্ফোরণের বিকট শব্দে কেঁপেছে এপারের টেকনাফ সীমান্ত।

স্থানীয়রা জানিয়েছেন, বুধবার ভোর এবং বিকেলেও দ্বীপের মানুষ বিস্ফোরণের শব্দে আতঙ্কিত হয়ে পড়ে।  আরাকান আর্মির দখলে থাকা রাখাইনের অঞ্চলগুলোর নিয়ন্ত্রণ নিতে চাইছে জান্তা সরকার। ক্যাম্প ও চৌকি পুনরুদ্ধারে মিয়ানমার সেনাবাহিনী হামলা চালাচ্ছে। আর আরাকান আর্মিও নিয়ন্ত্রণ বজায় রেখে নতুন নতুন এলাকা দখল করতে চাইছে। সবমিলিয়ে চলছে দুই পক্ষের হামলা ও পাল্টা হামলা।

শাহপরীর দ্বীপ জালিয়া পাড়ার বাসিন্দা মো. আলম বলেন, ‘দুই-তিন কিলোমিটার ভেতরে মংডু শহরের বলিবাজারে আরাকান আর্মি ও মিয়ানমার সেনাবাহিনীর মধ্যে গোলাগুলি চলছে। সেখানে চলা সংঘাতের বিকট শব্দ শাহপরীর দ্বীপের এপারে ভেসে আসে। এতে দ্বীপের মানুষের মধ্যে আতঙ্ক সৃষ্টি হয়।’ সেন্টমার্টিন ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আক্তার কামাল বলেন, ‘মিয়ানমারের রাখাইন রাজ্যে সংঘাত চললেও দ্বীপের পরিস্থিতি স্বাভাবিক ছিল। কিন্তু মাঝে মাঝে বিকট শব্দ আসছিল সেন্টমার্টিন দ্বীপেও।’

  • সর্বশেষ - আলোচিত খবর