, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

কৌশল নয়, বাধ্য হয়েই নয় নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ধোনি!

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

কৌশল নয়, বাধ্য হয়েই নয় নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ধোনি!

আইপিএলে গত রবিবার পাঞ্জাব কিংসের মুখোমুখি হয়েছিল চেন্নাই সুপার কিংস। ম্যাচে ২৮ রানের জয়ে প্লে-অফে ওঠার সম্ভাবনা উজ্জ্বল হয়েছে চেন্নাইয়ের। ধর্মশালায় আগে ব্যাট করে চেন্নাই ৯ উইকেটে ১৬৭ রানের পুঁজি পায়। জবাবে ৯ উইকেট হারিয়ে ১৩৯ রান করে পাঞ্জাব। ২৮ রানের জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট তুলে চেন্নাই এখন তিন নম্বরে।

এই ম্যাচে নিজের ব্যাটিং পজিশন পরিবর্তন করে চমকে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। এই ম্যাচে নয় নম্বরে ব্যাট করতে নেমেছিলেন ধোনি। পাঞ্জাবের বিরুদ্ধে চেন্নাই যখন ১২২ রানে তাদের ষষ্ঠ উইকেট হারায়, তখন সবাই আশা করেছিল যে ধোনি সাত নম্বরে ব্যাট করতে আসবেন। শার্দুল ঠাকুরকে ব্যাট হাতে মাঠে নামতে দেখে হতাশ হয়েছিলেন ভক্তরা। নয় নম্বরে নেমেছেন ধোনি। টি-টোয়েন্টি ক্রিকেটের ইতিহাসে এই প্রথম ধোনি এত নীচে ব্যাট করতে এসেছিলেন। এরপর থেকেই মহেন্দ্র সিং ধোনির সিদ্ধান্ত নিয়ে সমালোচনা শুরু হয়।

ধোনির প্রাক্তন সতীর্থ ইরফান পাঠান এবং হরভজন সিংরা এমনকি বলেছিলেন যে ধোনি যদি দায়িত্ব নিতে না চান, তবে তাকে সরিয়ে দিয়ে একজন অতিরিক্ত বোলারকে খেলানো উচিত। তবে এর মাঝেই ধোনিকে নিয়ে একটি গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসছে, জানা গেছে এটা তার কোনো স্ট্র্যাটেজি ছিল না। সমস্যার কারণে এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি।

টাইমস অফ ইন্ডিয়াতে প্রকাশিত একটি প্রতিবেদন অনুসারে, চেন্নাই সুপার কিংসের একটি সূত্র জানিয়েছে যে ধোনি পুরো আইপিএল জুড়ে হ্যামস্ট্রিং ইনজুরি নিয়ে খেলছেন এবং তার পক্ষে দীর্ঘ সময় ধরে রান করার কোনো বিকল্প নেই। আইপিএলের প্রথম দিকে ধোনির পায়ের পেশী ছিঁড়ে গিয়েছিল, কিন্তু দলের দ্বিতীয় উইকেটরক্ষক ব্যাটসম্যান ডেভন কনওয়ে যখন ইনজুরির কারণে আইপিএল খেলতে ভারতে আসেননি, তখন ধোনি নিজেকে বিরতি দেওয়ার চিন্তা থেকে সরিয়ে নিতে বাধ্য হন। অবস্থা এমন হয়েছে যে ধোনিকে ব্যথা নিয়েও খেলতে হচ্ছে। ওষুধ খেতে হয় এবং কম দৌড়ানোর চেষ্টা করতে হয়।

  • সর্বশেষ - খেলাধুলা