, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

বঙ্গবন্ধুর সমাধিতে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা : রেকর্ড সৃষ্টি

  শাহ মোহাম্মদ রনি

  প্রকাশ : 

বঙ্গবন্ধুর সমাধিতে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের শ্রদ্ধা : রেকর্ড সৃষ্টি

টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি ও উপদেষ্টা পরিষদ। শনিবার দুপুরে রেকর্ড সৃষ্টি করা এ কর্মসূচিতে ৩ শতাধিক নেতা উপস্থিত ছিলেন। বিষয়টি টক অব দ্য টাউনে পরিণত হয়েছে। অংশ নিয়েছিলেন ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি, আহবায়ক, সাধারণ সম্পাদক ও যুগ্ম আহবায়করা। এছাড়া নগরীর বিভিন্ন ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি, আহবায়ক, সাধারণ সম্পাদক ও যুগ্ম আহবায়করা উপস্থিত ছিলেন। এতে আবারো প্রমাণ হলো ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের নেতৃত্বে সকল সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠন ঐক্যবদ্ধ। সমাধিতে পর্যায়ক্রমে সুশৃঙ্খলভাবে পুষ্পার্ঘ্য নিবেদনের পর ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সকল সদস্যের রুহের মাগফিরাত এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। মহানগর আওয়ামী লীগের সভাপতি ও মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু এবং সাধারণ সম্পাদক মোহিত উর রহমান শান্ত বিশাল এ টিমের নেতৃত্ব দেন। উল্লেখ, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গত ২৫ সেপ্টেম্বর ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দিয়েছেন।


শনিবার অর্ধশত গাড়ির বিশাল বহর নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগ আরেকবার রেকর্ড সৃষ্টি করলো। সূত্র মতে, বিপুল সংখ্যক নেতা নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে যাওয়া যেকোনো মহানগর আওয়ামী লীগের মধ্যে ময়মনসিংহ শ্রেষ্ঠ। দৈনিক জাগ্রত বাংলা’কে এমনটিই জানিয়েছেন সমাধিস্থলে নিয়োজিত লোকজন। একই কথা বলেছেন আশপাশের মানুষ। ময়মনসিংহ মহানগর আওয়ামী লীগের ডাকে মহানগর যুবলীগ, মহানগর কৃষক লীগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগ, মহানগর মহিলা আওয়ামী লীগ, জেলা ও মহানগর যুব মহিলা লীগ, ময়মনসিংহ জেলা ছাত্রলীগ, মহানগর ছাত্রলীগ, ময়মনসিংহ মেডিকেল কলেজ ছাত্রলীগ, বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ, আনন্দমোহন বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ, ময়মনসিংহ ইঞ্জিনিয়ারিং কলেজ ছাত্রলীগ, জেলা ও মহানগর মৎস্যজীবী লীগ, জেলা ও মহানগর তাঁতী লীগসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতারা টুঙ্গিপাড়া গিয়েছিলেন। একই বহরে যুক্ত হয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন মসিক মেয়র মোঃ ইকরামুল হক টিটু’র আস্থাভাজন আওয়ামী লীগ সমর্থিত কয়েকটি সংগঠনের নেতা। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের পক্ষ থেকেও জাতির পিতার সমাধিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়।


বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর আওয়ামী লীগের নেতারা পুরো এলাকা ঘুরে দেখেন। সবাই শপথ নেন ঐক্যবদ্ধ হয়ে আমৃত্যু আওয়ামী লীগের জন্য কাজ করে যাওয়ার। এ সময় স্থানীয় নেতাদের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন সিনিয়র নেতারা। শ্রদ্ধা নিবেদনের সময় মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ফারুক হোসেন, অধ্যাপক গোলাম ফেরদৌস জিল্লু, মোঃ কামাল খান, মোঃ তাজুল আলম, অ্যাডভোকেট আব্দুর রহমান আল হোসাইন তাজ, সৈয়দ রফিকুজ্জামান, হেলালুল ইসলাম সুরুজ ও এ.বি ছিদ্দিক, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আজহারুল ইসলাম, আনোয়ারুল হক রিপন ও শাকিল রানা চৌধুরী প্রবাল, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান দুলাল, অ্যাডভোকেট তাজুল ইসলাম খোকন ও মোঃ নিয়াজ মোর্শেদ, মুক্তিযুদ্ধ সম্পাদক মুক্তিযোদ্ধা মোজাম্মেল হক, আইন সম্পাদক অ্যাডভোকেট মাহবুবুল হক বাবলু, কৃষি ও সমবায় সম্পাদক আবু বকর সিদ্দিক সাগর, দপ্তর সম্পাদক সুমন চন্দ্র ঘোষ, শিক্ষা ও মানব সম্পদ সম্পাদক সেলিম শেখ কাজল, বন ও পরিবেশ সম্পাদক মোঃ মাহবুবুল আলম মাসুম, মহিলা সম্পাদক সালেমা খাতুন সিদ্দিকা জেসমিন, উপ-দপ্তর সম্পাদক শাহানুর আলম শান্ত, সদস্য শফিকুল ইসলাম শফিক, মোফাখখার হোসেন খোকন, ইব্রাহিম মুকুট, দেবাশীষ পান্না, মোস্তাফিজুর রহমান মোস্তাক, জুবায়ের হোসেন জনি, হাসানাত জামান সবুজ, নাজমা আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।



  • সর্বশেষ - রাজনীতি