, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

ফের বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ফের বিএনপির ৪৮ ঘণ্টার অবরোধ শুরু

দ্বিতীয় দফায় ৪৮ ঘণ্টার অবরোধ শেষে ২৪ ঘণ্টা বিরতির পর আবারও ৪৮ ঘণ্টা অবরোধ ডেকেছে বিএনপি। আজ ভোর ৬টা থেকে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত চলবে তৃতীয় দফার এ অবরোধ। সোমবার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ এ ঘোষণা দেন।

এদিকে জামায়াতে ইসলামীসহ সমমনা দলগুলোও একই কর্মসূচি ঘোষণা করেছে। ২৮ অক্টোবরের মহাসমাবেশে হামলা ও পণ্ড করা, হাজার হাজার নেতাকর্মীকে গ্রেফতারের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে অবরোধের কর্মসূচি দেওয়া হয়। ২৮ অক্টোবরের সংঘর্ষের পর বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির শীর্ষ পর্যায়ের অনেক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। এছাড়া গ্রেফতার অভিযানের মুখে আত্মগোপনে আছেন বিএনপির অনেক কেন্দ্রীয় নেতা।

এই পরিস্থিতির মধ্যে বিএনপি এবার গতকাল ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবস উপলক্ষে কোনো কর্মসূচি পালন করেনি। রিজভী জানান, দলীয় কার্যালয় তালাবদ্ধ, নেতা-কর্মীদের অব্যাহত গ্রেফতারসহ উদ্ভূত পরিস্থিতির কারণে ৭ নভেম্বর ‘জাতীয় বিপ্লব ও সংহতি’ দিবসের কর্মসূচি স্থগিত করা হয়েছে।

৪৮ ঘণ্টার অবরোধের কর্মসূচি নেতা-কর্মী ও দেশবাসীকে সর্বাত্মকভাবে তা পালন করার আহ্বান জানান রিজভী। একই সঙ্গে তিনি এত গ্রেফতার, হামলার মধ্যেও ‘সর্বাত্মক অবরোধ কর্মসূচি সফল করায়’ দলের সর্বস্তরের নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি কৃতজ্ঞতা জানান।

  • সর্বশেষ - রাজনীতি