, ১৪ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

রাবির ‘সি’ ইউনিটে পাশ ৪৬ শতাংশ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রাবির ‘সি’ ইউনিটে পাশ ৪৬ শতাংশ

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ২০২৩-২৪ সেশনে স্নাতক প্রথমবর্ষ ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। এতে পাশ করেছেন ৪৬ শতাংশ ভর্তিচ্ছু। সোমবার তথ্যটি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডে। জানা গেছে, এ বছর ‘সি’ ইউনিটে ভর্তি পরীক্ষায় বিজ্ঞান শাখায় চার শিফটে ভর্তি পরীক্ষায় উপস্থিত ছিলেন ৬১ হাজার ১১৯ জন। অনুপস্থিত ১৩ হাজার ৪৫৮ জন। পাশ করেছেন ২৮ হাজার ৯১ জন। ফলে পাশের হার ৪৬ শতাংশ।

এক ঘণ্টা সময়সীমায় ৮০টি বহুনির্বাচনি প্রশ্নোত্তরে শিক্ষার্থীদের মেধা মূল্যায়ণ করা হয়। এতে ন্যূনতম পাশ নম্বর ছিল ৪০। এই ইউনিটের সর্বোচ্চ নম্বর ৯৬। অবিজ্ঞান শাখায় উপস্থিত ছিলেন ১ হাজার ৬৯৭ জন। অনুপস্থিত ৮১ জন। পাশ করেছেন ১ হাজার ৩৬৮ জন। পাশের হার ৮০.৬ শতাংশ। এছাড়া কোটায় বিজ্ঞান থেকে পাশ করেছেন ৪ হাজার ৮৯৭ এবং অবিজ্ঞান শাখায় ৪৮২ জন ভর্তিচ্ছু। ‘সি’ ইউনিটে সমন্বয়ক অধ্যাপক নাসিমা আখতার বলেন, যথাযথ যাচাই-বাছাই শেষেই ফল প্রকাশ করা হয়েছে। ফলাফল প্রস্তুতে কোন ভুল যাতে না হয় সেদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করা হয়েছে।

উল্লেখ্য, গত ৫-৭ মার্চ বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথমবর্ষ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ বছর তিন ইউনিটে গড় উপস্থিতি ৮৮.২১ শতাংশ। আগামী ১৩-১৫ মার্চের মধ্যে ‘এ’ ও ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট ইউনিটের সমন্বয়করা।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন