, ২৩ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

দিনমজুর ও পথচারীদের মাঝে ছাতা বিতরণ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দিনমজুর ও পথচারীদের মাঝে ছাতা বিতরণ

গরমে অতিষ্ঠ জনসাধারণের সুরক্ষা-সচেতনতায় এবার ব্যতিক্রমী উদ্যোগে মাঠে নেমেছে মুন্সীগঞ্জ জেলা প্রশাসন। জেলার জনবহুল স্থানগুলোতে খোলা হয়েছে সুপেয় পানির বুথ, যেখানে পথচারী-সাধারণ মানুষ খেতে পারছে বিনামূল্যে পানি ও স্যালাইন। একই সাথে বুথ থেকে পথঘাটে থাকা নিম্ন আয়ের শ্রমিক-কর্মজীবীদের মাঝে বিতরণ করা হচ্ছে ছাতা।

বুধবার বেলা ১১টার দিকে কার্যক্রমের উদ্ধোধন করেন জেলা প্রশাসক মো: আবু জাফর রিপন। জেলা প্রশাসকের ব্যাতিক্রমি এমন উদ্যোগ সাড়া ফেলেছে স্থানীয়দের মাঝে। পথচারি ও সুফল পাওয়া নিম্ন আয়ের মানুষরা জানিয়েছে স্বস্তির কথা। জেলা প্রশাসক মো: আবু জাফর রিপন জানান, জেলার ৬৮টি ইউনিয়ন ২টি পৌরসভাসহ মোট শতাধিক স্থানে জনসচেতনতার অংশ হিসাবে বসানো হচ্ছে জনসচেতনতার এমন বুথ।

এসব বুথ থেকে প্রয়োজন অনুযায়ী পানি পান ও নিম্ন আয়ের মানুষের ছাতা  নিতে পারছে। এতে পথচারীদের পানিশূন্যতা ও হিটস্ট্রোক থেকে বাঁচতে সচেতনা তৈরি করবে। এছাড়াও স্বাস্থ্য সচেতনতায় জেলার সর্বত্র করা হচ্ছে মাইকিং।কর্মসূচির উদ্ধোধনে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিফা খানসহ জেলা প্রশাসন ঊর্ধতন কর্মকর্তাসহ স্থানীয় সুশীল সমাজের মানুষ উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - সারাদেশ