, ১২ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

ক্যাম্পাসে ফিরে গেলেন শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ক্যাম্পাসে ফিরে গেলেন শিক্ষার্থীরা, যান চলাচল স্বাভাবিক

রাজধানীর নিউমার্কেট খুলে দেওয়ার খবরে ঢাকা কলেজের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করা শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে গেছেন। বুধবার (২০ এপ্রিল) শিক্ষক ও পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে ক্যাম্পাসে ফেরত পাঠায়। ফলে ওই এলাকার সব সড়কে বর্তমানে যান চলাচল স্বাভাবিক।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) নিউমার্কেট জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) শাহেন শাহ বলেন, ‘কিছু উৎসুক জনতা নিউমার্কেটের সামনে জড়ো হয়েছিল। খবর পেয়ে শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে ওঠেন। একপর্যায়ে শিক্ষার্থীরা উৎসুক জনতাকে ধাওয়া করেন। শিক্ষক ও আমরা তাদের বুঝিয়ে ক্যাম্পাসে ফেরত পাঠিয়েছি। এখন যান চলাচল স্বাভাবিক।’

এদিকে, রাত ৮টার দিকে সংবাদ সম্মেলন ডেকেছেন ঢাকা কলেজের শিক্ষার্থীরা। সেখানে তাদের দাবি-দাওয়া ও কর্মসূচি তুলে ধরবেন বলে জানিয়েছেন শিক্ষার্থীরা।

এর আগে বুধবার বিকেলে রাজধানীর নিউমার্কেটের সামনে দোকান কর্মচারীরা এবং ঢাকা কলেজের সামনে শিক্ষার্থীরা অবস্থান নেন। ফলে ওই এলাকায় ফের উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় সেখানে ১০-১২টি ককটেল বিস্ফোরণের শব্দ শোনা যায়। দুই পক্ষ আবারও মুখোমুখি অবস্থান নেওয়ায় ওই এলাকার সব সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

জানা গেছে, বুধবার (২০ এপ্রিল) বিকেলে নিউমার্কেট খুলে দেওয়া হয়েছে- এমন খবর ক্যাম্পাসে ছড়িয়ে পড়লে ঢাকা কলেজের ফটকের সামনে জড়ো হতে শুরু করেন শিক্ষার্থীরা। পরে তারা নিউমার্কেট খোলার প্রতিবাদে বিক্ষোভ শুরু করেন। একই সময়ে নিউমার্কেটের সামনেসহ আশপাশের এলাকায় ব্যবসায়ী ও দোকান কর্মচারীরাও অবস্থান নেন।

ঢাকা কলেজ শিক্ষার্থীদের দাবি, দুদিন ধরে চলা সংঘর্ষের ঘটনার সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা না নেওয়া পর্যন্ত নিউমার্কেটের কোনো দোকান খোলা যাবে না।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন