, ১৩ আশ্বিন ১৪২৮ অনলাইন সংস্করণ

রাজশাহীজুড়ে আরও ৯ জনের প্রাণ নিল করোনা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রাজশাহীজুড়ে আরও ৯ জনের প্রাণ নিল করোনা

রাজশাহী বিভাগে আরও ৯ জনের প্রাণ নিল মহামারি করোনা। গত ২৪ ঘণ্টায় চাঁপাইনবাবগঞ্জে চারজন, বগুড়ায় তিনজন এবং রাজশাহীতে দুজন মারা গেছেন। এ নিয়ে বিভাগে প্রাণহানি দাঁড়াল ৮০৯ জনে। ২৪ ঘণ্টায় বিভাগে করোনা ধরা পড়েছে ৩৬২ জনের। এ নিয়ে সংক্রমণ দাঁড়াল ৫১ হাজার ৯৭১ জনে।

শনিবার (২৬ জুন) দুপুরের দিকে বিভাগীয় স্বাস্থ্য দফতরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ডা. নাজমা আক্তার স্বাক্ষরিত এক সংবাদবিজ্ঞপ্তিতে এই  তথ্য জানানো হয়।

এদিকে, রাজশাহীতে ২৪ ঘণ্টায় ১৭১ জনের করোনা ধরা পড়েছে। একই দিনে বগুড়ায় ৫৬, পাবনায় ৪৩, চাঁপাইনবাবগঞ্জে ৪০, সিরাজগঞ্জে ৩৯, জয়পুরহাটে ৭, এবং নওগাঁয় ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এই এক দিনে নাটোরে করোনা সংক্রমণের খবর দেয়নি বিভাগীয় স্বাস্থ্য দফতর।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের হিসেবে, এক দিনে বিভাগে যে ৯ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে চারজন মারা গেছেন চাঁপাইনবাবগঞ্জ জেলায়। এছাড়া তিনজন বগুড়ায় এবং দুজন রাজশাহী জেলায় প্রাণ হারিয়েছেন। গত ২৪ ঘণ্টায় নওগাঁ, নাটোর, জয়পুরহাট, পাবনা ও সিরাজগঞ্জে প্রাণহাণির খবর পাওয়া যায়নি।

বিভাগীয় স্বাস্থ্য দফতরের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিভাগে করোনায় যে ৮০৯ জন প্রাণ হারিয়েছেন তার মধ্যে সর্বোচ্চ ৩৬৯ জন বগুড়া জেলার বাসিন্দা। এছাড়া রাজশাহীতে ১৪৫, চাঁপাইনবাবগঞ্জে ১০২, নওগাঁয় ৭২, নাটোরে ৪৫, সিরাজগঞ্জে ২৯, জয়পুরহাটে ২৪ এবং পাবনায় ২৩ জন প্রাণ হারিয়েছেন।

এ পর্যন্ত বিভাগের আট জেলায় হাসপাতালে চিকিৎসাধীন ৫ হাজার ৪৩৯ জন। এরমধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ১৩১ জন। এ পর্যন্ত বিভাগে করোনাজয় করেছেন ৩৭ হাজার ১৯০ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১৯৬ জন।

  • সর্বশেষ - সারাদেশ