8 September 2024, 06:51:27 AM, অনলাইন সংস্করণ

রাশমিকার পর এবার ‘ডিপফেক’র শিকার ক্যাটরিনা!

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

রাশমিকার পর এবার ‘ডিপফেক’র শিকার ক্যাটরিনা!

গত কয়েকদিন ধরেই দক্ষিণী সিনেমার জনপ্রিয় নায়িকা রাশমিকা মান্দানার ডিপফেক ভিডিও ঘিরে বিতর্ক তুঙ্গে। ইতোমধ্যেই এই বিষয়ে মুখ খুলেছেন অমিতাভ বচ্চনের মতো তারকারা। তবে তাতে যে কোনও কাজের কাজ হয়নি, তার প্রমাণ পাওয়া গেল আবারও। রাশমিকার পর এবার ডিপফেকের শিকার হলেন ক্যাটরিনা কাইফ।

মূলত কদিন আগেই প্রকাশ্যে এসেছে ক্যাটরিনার আসন্ন ছবি ‘টাইগার থ্রি’-এর ট্রেলার। যেখানে একটি দৃশ্যে ক্যাটরিনাকে দেখা গেছে তোয়ালে জড়িয়ে অন্য এক অভিনেত্রীর সঙ্গে লড়াই করতে। এবার সেই দৃশ্যেই ক্যাটের ছবির উপরে চললো কারসাজি। আসল ছবিতে তোয়ালে দিয়ে ঢাকা নায়িকার শরীর।

কিন্তু সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া ডিপফেক ছবিতে প্রায় অনাবৃত ক্যাটরিনা। শুধু তাই নয়, ছবিকে চিত্তাকর্ষক করে তুলতে ক্যাটের চেহারাতেও একাধিক পরিবর্তন আনা হয়েছে। সামাজিক মাধ্যমে যে ছবি ছড়িয়ে পড়েছে আগুনের মতো। তবে ওই ছবি যে কৃত্রিম মেধা তথা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) এর ফসল, তা স্পষ্ট।

এদিকে নেটদুনিয়ায় রাশমিকার সেই ডিপফেক ভিডিও ছড়িয়ে পড়তেই বিষয়টি নিয়ে মুখ খুলেছেন রাশমিকা।ইনস্টাগ্রাম স্টোরিতে একটি পোস্ট দিয়ে অভিনেত্রী লিখেছেন, নেটদুনিয়ায় আমার ডিপফেক ভিডিও ছড়িয়ে পড়ার বিষয় নিয়ে কথা বলতে আমার ভীষণ খারাপ লাগছে। সত্যি বলতে বিষয়টি নিয়ে আমি শঙ্কিত।

  • সর্বশেষ - বিনোদন