, ১৪ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

শিক্ষক হেনস্তার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শিক্ষক হেনস্তার প্রতিবাদে ইবিতে মানববন্ধন

শিক্ষক হেনস্তার প্রতিবাদে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। এ সময় তারা হেনস্তাকারীদের তদন্তসাপেক্ষে দ্রুত সময়ের মধ্যে বিচার দাবি করেন। মানববন্ধন শেষে উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালামের কাছে স্মারকলিপি প্রদান করেন।

শনিবার বেলা সাড়ে ১১ টায় প্রশাসন ভবনের সামনে মানববন্ধন শুরু করেন শিক্ষার্থীরা। মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, গত ৬ ফেব্রুয়ারি উপাচার্যের কার্যালয়ে বিশ্ববিদ্যালয়ের কিছু শিক্ষক দেখা করতে যান। সেখানে কিছু বহিরাগত ও অছাত্র উপস্থিত হয়ে শিক্ষকদের লাঞ্ছিত ও উস্কানিমূলক কথা বলে। আমরা মনে করি এতে শিক্ষকরা তাদের মর্যাদা হারিয়েছে। ভিসি মহোদয়কে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিতে চাই এর মধ্যে অপরাধীদের সনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে। না হলে আমরা পরবর্তী কঠোর কর্মসূচি ঘোষণা করবো।

এ সময় ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী মামুনুর রশীদ, একাউন্টিং বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তন্ময়, হাবিবুর, রাফাউল, কামাল, রাকিব হাসানসহ প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। তবে এ সময় ছাত্রলীগের কয়েকজন নেতাকর্মীকেও দেখা যায়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার উপাচার্যবিরোধী শিক্ষকরা উপাচার্যের সঙ্গে আলোচনায় বসেন। এসময় তারা উপাচার্যের নিয়োগ বাণিজ্যের বিরুদ্ধে ইউজিসি কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন দাখিল এবং বঙ্গবন্ধু চেয়ার নিয়োগের আগে বিশ্ববিদ্যালয়ের সকল নিয়োগ বন্ধ রাখার দাবি জানান। একপর্যায়ে উপাচার্য ও শিক্ষকরা বাকবিন্ডায় জড়ান। এসময় বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা শাপলা ফোরাম ও শিক্ষক সমিতির একাংশ শিক্ষকদের গালিগালাজ এবং শারীরিকভাবে লাঞ্চিত করেন বলে অভিযোগ শিক্ষকদের।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন