, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

বিতর্কে বুয়েটকে হারিয়ে চ্যাম্পিয়ন রাবি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিতর্কে বুয়েটকে হারিয়ে চ্যাম্পিয়ন রাবি

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে আয়োজিত  আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। ১১তম এই প্রতিযোগিতার চূড়ান্ত পর্বে রানারআপ হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। বৃহস্পতিবার রাজধানীর রামপুরাস্থ বাংলাদেশ টেলিভিশনের অডিটরিয়ামে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জানা গেছে, এই বিতর্ক প্রতিযোগিতায় দেশের ১৬টি বিশ্ববিদ্যালয় ও মেডিকেল কলেজ অংশ নেয়। বিভিন্ন পর্বের প্রতিযোগিতা শেষে চূড়ান্ত পর্যায়ে ওঠে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। চূড়ান্ত পর্বের বিতর্কের আলোচ্য বিষয় ছিল: 'ভূমির অপরিকল্পিত ব্যবহারই ভুমির অবক্ষয়ের মূল কারণ'। এ পর্বে বিজয়ী দল ৪০ হাজার এবং রানার্সআপ দল ৩০ হাজার টাকাসহ ক্রেস্ট প্রদান করা হয়েছে।

চূড়ান্ত পর্বে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের হয়ে বিতর্কে অংশ নেন বিশ্ববিদ্যালয়ের ডিবেটিং অর্গানাইজেশনের (রুডু) সিফাত হাসান, রাজশাহী বিশ্ববিদ্যালয় ডিবেটিং ফোরামের (আরইউডিএফ) নিলয় সাহা ও গোল্ড বাংলাদেশের স্নিগ্ধ।

বিজয়ীদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক জাহাঙ্গীর আলম সাউদ বলেন, শিক্ষার্থীদের এই অর্জন বিশ্ববিদ্যালয়ের সুনাম বাড়িয়েছে। শিক্ষার্থীদের এমন অর্জন বিশ্ববিদ্যালয়কে আরো গৌরবান্বিত করবে।  শিক্ষার্থীদের সুপ্ত প্রতিভার বিকাশ সাধনে বিশ্ববিদ্যালয় প্রশাসন কাজ করে যাচ্ছে।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন