, ১১ আষাঢ় ১৪৩১ অনলাইন সংস্করণ

গুচ্ছের বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৪ শতাংশ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

গুচ্ছের বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৪ শতাংশ

সারাদেশে একযোগে অনুষ্ঠিত হয়েছে গুচ্ছভুক্ত ২৪টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম দিনের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা। শনিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত দেশের ২৩টি কেন্দ্রে এই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। গুচ্ছ ভর্তি পরীক্ষার আহ্বায়ক এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, সারা দেশের বিভিন্ন কেন্দ্রে গুচ্ছের বিজ্ঞান অনুষদের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোথাও থেকে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

২৪টি বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষার মধ্যে সর্বোচ্চ ৯৪ দশমিক ২২ শতাংশ উপস্থিতির হার ছিল কিশোরগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয়ে। এ ছাড়া সর্বনিম্ন উপস্থিতির হার ৭৭ দশমিক ৬৪ শতাংশ ছিল রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে। তিনি আরও বলেন, সব বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের গড় উপস্থিতির হার ছিল ৯০ শতাংশের উপরে। এ ছাড়া বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত আর্কিটেকচার ড্রয়িং পরীক্ষায় উপস্থিতির হারও ছিল সন্তোষজনক।

এদিকে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয়টি কেন্দ্রে অংশ নিয়েছেন ৮৩.০৪ শতাংশ পরীক্ষার্থী। এর মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছয় কেন্দ্রে ৫৩ হাজার ৮১৫ জন শিক্ষার্থীর মধ্যে পরীক্ষায় মোট অংশ নিয়েছেন ৪৪ হাজার ৬৮৬ জন পরীক্ষার্থী। অনুপস্থিত ছিলেন ৯ হাজার ১২৯ জন। উল্লেখ্য, ২৪টি বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য এ বছর বিজ্ঞান অনুষদে এক লাখ ৭০ হাজার ৫৯৯ জন শিক্ষার্থী আবেদন করেন। এ ছাড়া গুচ্ছের কলা অনুষদের ভর্তি পরীক্ষা ৩ মে (শুক্রবার) এবং ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ মে (শুক্রবার)। এ দুই ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন