ময়মনসিংহ, , ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত

ফাইল ছবি

করোনাভাইরাস পরিস্থিতিতে ১৭তম বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা স্থগিত করা হয়েছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) এই পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত নেয়।

রোববার (২৬ এপ্রিল) এ সংক্রান্ত আদেশ জারি করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ।

আদেশে বলা হয়, অনিবার্য কারণবশত ২০২০ সালের ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্ট ও লিখিত পরীক্ষা স্থগিত করা হলো। পরীক্ষার সময়সূচি পরে জানানো হবে।

অন্যদিকে, ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করা হলেও এখনও মৌখিক পরীক্ষা শুরু করা হয়নি। করোনা পরিস্থিতির কারণে এনটিআরসিএর সকল কার্যক্রম স্থগিত হয়ে পড়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য, দেশে করোনাভাইরাসের ব্যাপক বিস্তার ঠেকাতে ২৬ মার্চ থেকে কয়েক দফায় ৫ মে পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। এ সময় যেকোনো ধরনের জনসমাগম না করতে সরকারের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। এতে বন্ধ রয়েছে দেশের সরকারি-বেসরকারি ব্যবসা প্রতিষ্ঠানসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান। স্থবির হয়ে পড়েছে দেশের সকল কার্যক্রম।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪৫ জনে। আক্রান্ত হিসেবে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৪১৮ জন। এতে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে পাঁচ হাজার ৪১৬। এছাড়া নতুন করে সুস্থ হয়েছেন আরও নয়জন। ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়াল ১২২ জনে।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন