, ১৫ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

শাহজালাল বিমানবন্দরে পৌঁছাল প্রথম ফিরতি হজ ফ্লাইট

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শাহজালাল বিমানবন্দরে পৌঁছাল প্রথম ফিরতি হজ ফ্লাইট

দেশে পৌঁছেছে হাজিদের নিয়ে প্রথম ফিরতি হজ ফ্লাইট। ৩৩৫ জন হাজি নিয়ে ফ্লাইনাস এয়ারলাইন্সের একটি ফ্লাইট রবিবার (২ জুলাই) সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। এসময় বিমানবন্দরে উপস্থিত থেকে হাজিদের স্বাগত জানান বেসামরিক বিমান চলাচল (বেবিচক) কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। বিমানবন্দর থেকে বের হওয়ার সময় প্রত্যেক হাজিকে ৫ লিটার করে জমজমের পানির বক্স দেওয়া হয়।

বিমানবন্দরের ভারপ্রাপ্ত নির্বাহী পরিচালক উইং কমান্ডার মিরান হোসেন গণমাধ্যমকে বলেন, রবিবার ৩৩৫ জন হাজি নিয়ে প্রথম ফ্লাইনাসের একটি ফ্লাইট এসেছে সন্ধ্যা ৬টা ৫৫ মিনিটে। বিমানবন্দর থেকে জমজম কূপের পানি সংগ্রহ করতে প্রত্যেক হাজিকে একটি টোকেন দেওয়া হয়েছে। হাজিদের সুবিধার্থে বিমানবন্দরের গ্রিন চ্যানেল গেটের সামনেই মজুত রাখা হয় জমজম কূপের পানি। পানি বিতরণের দায়িত্বে ছিলেন এয়ারলাইন্স প্রতিনিধিরা।

প্রসঙ্গত,  এ বছর বাংলাদেশ থেকে ব্যবস্থাপনা সদস্যসহ মোট ১ লাখ ২২ হাজার ৮৮৪ জন সৌদি আরবে যান। এর মধ্যে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ১৫৯টি ফ্লাইটে ৬১ হাজার ১৫১ জন হজযাত্রী পরিবহন করে। সৌদি এয়ারলাইন্স ১১৩টি ফ্লাইটে ৪১ হাজার ৪৬৮ জন এবং ফ্লাইনাস ৫৩টি ফ্লাইটে ২০ হাজার ২৩৬ জন হজযাত্রী পরিবহন করে।

  • সর্বশেষ - সারাদেশ