, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

বরিশালে বিএনপি’র লিফলেট বিতরণ কর্মসূচিতে লাঠিচার্জ, আহত ১০

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বরিশালে বিএনপি’র লিফলেট বিতরণ কর্মসূচিতে লাঠিচার্জ, আহত ১০

বরিশাল নগরীর সদর রোডে বিএনপি’র লিফলেট বিতরণ কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। বাধা উপেক্ষা করে লিফলেট বিতরণ করার চেষ্টা করলে পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। এতে বিএনপি’র অন্তত ১০ জন আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে জেলা বিএনপি’র আহ্বায়কসহ ৫ জনকে আটক করে।

বিএনপি নেতৃবৃন্দ জানায়, ৭ জানুয়ারির নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে লিফলেট বিতরণ কর্মসূচিতে অংশ নিতে বুধবার সকাল ১১টার দিকে সদর রোডের দলীয় কার্যালয় চত্ত্বরে জড়ো হয় বিএনপি নেতাকর্মীরা। এ সময় তারা সংক্ষিপ্ত সমাবেশ করে। সমাবেশ শেষে মিছিল সহকারে লিফলেট বিতরণ কর্মসূচি শুরুর চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। বাধা উপেক্ষা করে লিফলেট বিতরণের চেষ্টা করলে বিএনপি নেতাকর্মীদের উপর লাঠিচার্জ শুরু করে পুলিশ।

এতে তারা ছত্রভঙ্গ হয়ে যায়। পুলিশের লাঠিচার্জে জেলা (দক্ষিণ) বিএনপি’র আহ্বায়ক আবুল হোসেন খান, বিএনপি কেন্দ্রিয় কমিটির বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও কেন্দ্রিয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতউল্লাহ সহ অন্তত ১০ জন নেতাকর্মী আহত হয়। পুলিশ ঘটনাস্থল থেকে আবুল হোসেন খানসহ বিএনপি’র ৫ নেতাকে আটক করে।

পুলিশ বিনা উস্কানিতে বিএনপি নেতাকর্মীদের উপর বেদম লাঠিচার্জ করেছে বলে অভিযোগ করেন লাঠিচার্জে আহত বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান। তিনি আটক বিএনপি নেতাকর্মীদের মুক্তির দাবি জানান। বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিন) আলী আশরাফ ভূঁঞা জানান, কোনো ধরনের অনুমতি ছাড়া সড়ক অবরোধ করায় তাদের সরিয়ে দেয়া হয়েছে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।

  • সর্বশেষ - রাজনীতি