, ১০ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা
আগামীকাল ৪ জানুয়ারি (বৃহস্পতিবার) বাংলাদেশ ছাত্রলীগ প্রতিষ্ঠার ৭৬ বছর পূর্ণ করতে চলেছে। এ উপলক্ষ্যে বৃহস্পতিবারের দিনব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে ঐতিহ্যবাহী এ ছাত্রসংগঠনটি। বুধবার বেলা পৌনে ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মধুর ক্যান্টিনে 'স্মার্ট বাংলাদেশ, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান'-এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ ছাত্রলীগের ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে সার্বিক কর্মসূচি তুলে ধরেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। তিনি বলেন, প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে নিয়মিত কর্মসূচির পাশাপাশি এবছর বর্ণাঢ্য শোভাযাত্রার আয়োজন করা হয়েছে। বাংলাদেশের নবরূপায়নের রূপকার, উন্নত-আধুনিক-আত্মমর্যাদাশীল বাংলাদেশের প্রতীক, বৈশ্বিক উন্নয়ন অর্থনীতির রোল মডেল, বাঙালির গণতন্ত্র-মানবাধিকার-মৌলিক অধিকার বাস্তবায়নে বারবার নিজের জীবনকে হুমকির সম্মুখীন করা বঙ্গবন্ধুর কন্যা দেশরত্ন শেখ হাসিনাকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় বাংলাদেশের প্রধানমন্ত্রী নির্বাচিত করতে বাংলার মানুষ, ছাত্রসমাজ, তরুণ প্রজন্ম যে দৃঢ় প্রতিজ্ঞায় আবদ্ধ তার স্মারক হিসেবে এই শোভাযাত্রা আয়োজিত হবে।
ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে দিনব্যাপী কর্মসূচি
সকাল ৬টায় কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, সকাল ৭টা ৩০ মিনিটে ধানমন্ডিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হবে। এছাড়া সকাল ৭টা ৪৫ মিনিটে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে বাংলাদেশ ছাত্রলীগ, কেন্দ্রীয় নির্বাহী সংসদের প্রতিনিধিদের  শ্রদ্ধা নিবেদন করা হবে।
সকাল ৮টায় ঢাবির কার্জন হলে কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন, সকাল ১০টায় অপরাজেয় বাংলার পাদদেশে প্রতিষ্ঠাবার্ষিকীর সমাবেশ ও বর্ণাঢ্য শোভাযাত্রা অনুষ্ঠিত হবে। এছাড়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে ৭৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে পুনর্মিলনী আয়োজন করা হবে।
এসময় অন্যান্যদের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাবি সভাপতি মাজহারুল কবির শয়ন, ঢাবি সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত, ঢাকা মহানগর উত্তর সভাপতি রিয়াজ মাহমুদ, সাধারণ সম্পাদক সাগর আহমেদ শামীম, মহানগর দক্ষিণ সাধারণ সম্পাদক সজল কুন্ডুসহ ছাত্রলীগের বিভিন্ন শাখার নেতারা উপস্থিত ছিলেন।
  • সর্বশেষ - রাজনীতি