, ১৪ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

১৫ বছরের উন্নয়ন নিয়ে সাংস্কৃতিক অঙ্গনের লোকজনের সাথে কথা বললেন মেয়র টিটু

  শাহ মোহাম্মদ রনি

  প্রকাশ : 

১৫ বছরের উন্নয়ন নিয়ে সাংস্কৃতিক অঙ্গনের  লোকজনের সাথে কথা বললেন মেয়র টিটু

ময়মনসিংহ সিটি কর্পোরেশনের জনপ্রিয় মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মোঃ ইকরামুল হক টিটু নগরীর দীর্ঘ ১৫ বছরের দৃশ্যমান উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরেছেন। বিলুপ্ত ময়মনসিংহ পৌরসভায় ১০ বছর এবং নবগঠিত সিটি কর্পোরেশনে ৫ বছর দায়িত্ব পালনের সময় উল্লেখযোগ্য উন্নয়নের দীর্ঘ বিবরণ দেন মেয়র টিটু। শতভাগ নাগরিক সেবা নিশ্চিত করতে নগরীর অসম্পন্ন কাজ সম্পন্ন করার জন্য তাকে আরেকবার নির্বাচিত করতে সকলের সার্বিক সহযোগিতা কামনা করেন। শুক্রবার রাতে নগরীর সাংস্কৃতিক অঙ্গনের সংগঠক, সাংস্কৃতিক কর্মী ও স্বেচ্ছাসেবকদের সাথে মেয়র টিটু মতবিনিময় করেন। এতে ২ শতাধিক সংগঠক, সাংস্কৃতিক কর্মী ও স্বেচ্ছাসেবক উপস্থিত ছিলেন। বক্তারা অভিন্ন বক্তব্যে সকলের প্রিয় মানুষ ইকরামুল হক টিটুকে আবারো মেয়র নির্বাচিত করতে মাঠে নেমে কাজ করার অঙ্গিকার করেন।

বক্তারা বলেন, মেয়র মোঃ ইকরামুল হক টিটু ময়মনসিংহ নগরীতে দৃশ্যমান ব্যাপক উন্নয়ন কর্মকাণ্ডের পাশাপাশি সাংস্কৃতিক সংগঠন, সংগঠক, সাংস্কৃতিক কর্মী, স্বেচ্ছাসেবক, অসহায় ও দুস্থ শিল্পীদের জন্য অনেক কিছুই করেছেন। প্রিয় মানুষটিকে আবারো বিজয়ী করার জন্য আমাদের যা যা করা প্রয়োজন তাই করবো। আমরা লোভ এবং ভীতির উর্ধ্বে থেকে কাজ করে যাবো। বক্তারা আরো বলেন, মেয়র টিটু বন্ধ হয়ে যাওয়া জীর্ণ টাউন হল ভেঙে পুনরায় বড় পরিসরে প্রয়াত মেয়র অ্যাডভোকেট মাহমুদ আল নূর তারেক-এর নামে ‘তারেক স্মৃতি অডিটোরিয়াম’ করে দিয়েছেন। পাশেই অন্যতম ভাষা সৈনিক এম শামছুল হক এমপির নামে ‘শামছুল হক মঞ্চ’ করে সাংস্কৃতিক অনুষ্ঠানের জন্য উন্মুক্ত করে দিয়েছেন। নান্দনিক টাউন হল মাঠকে সাংস্কৃতিক অনুষ্ঠান করার জন্য উন্মুক্ত করেছেন। যেকোনো অনুষ্ঠানের জন্য ব্রহ্মপুত্র পাড়ের জয়নুল উদ্যানে সু-পরিসরে বৈশাখী মঞ্চ-১ ও বৈশাখী মঞ্চ-২ করে দিয়েছেন।


বক্তারা বলেন, করোনা মহামারীর সময় মেয়র টিটু অসহায় ও দুস্থ সংগঠক, সাংস্কৃতিক কর্মী ও স্বেচ্ছাসেবকদের জন্য অনেক করেছেন। নগদ অর্থ সহযোগিতার পাশাপাশি খাদ্যপণ্য উপহার দিয়েছেন। অনেককেই চিকিৎসা সহযোগিতা প্রদান করেন। মতবিনিময় সভায় সাংস্কৃতিক সংগঠক, সাংস্কৃতিক কর্মী ও স্বেচ্ছাসেবকরা একজোট হয়ে জননন্দিত মেয়র মোঃ ইকরামুল হক টিটু’র পক্ষে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। বক্তাদের বিভিন্ন দাবির প্রেক্ষিতে পুনরায় নির্বাচিত হলে মেয়র টিটু ‘সাংস্কৃতিক পল্লী’ নামে প্রকল্প গ্রহণের অঙ্গিকার করেন। অনুষ্ঠানের জন্য সাংস্কৃতিক সংগঠনগুলোকে নামমাত্র টাকায় ‘তারেক স্মৃতি অডিটোরিয়াম’ ভাড়া দেওয়ার ঘোষণা দেন। মতবিনিময়ে সাংস্কৃতিক ব্যক্তিত্ব আব্দুল হক শিকদার, সাইফুল ইসলাম দুদু, শাহ মোহাম্মদ রনি, শরীফ মাহফুজুল হক আপেল, মতিউন নাহার মুক্তি, নাজমুল হক লেলিন, জহিরুল ধ্রুব, হেদায়েতুল হক টিঙ্কু, মোঃ রাজন, মোঃ আবুল মনসুর, হাসিবুর রহমান তুষার ও এনায়েত কবির খান সূর্য প্রমুখ বক্তব্য রাখেন। বিশিষ্ট সংগঠক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব হাসনাত জামান সবুজ মতবিনিময় সভা সঞ্চালনা করেন। পুরুষ ও নারী সংগঠক, সাংস্কৃতিক কর্মী ও স্বেচ্ছাসেবকসহ নারীদের মধ্যে শম্পা খান, ছালেহা আক্তার সুইটি, আফসানা আক্তার, শাহনাজ বর্নি প্রমুখ উপস্থিত ছিলেন।



  • সর্বশেষ - মহানগর