, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল পাঠানো যাবে!

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

ইন্টারনেট ছাড়াই হোয়াটসঅ্যাপে ছবি-ফাইল পাঠানো যাবে!

প্রতিদিন বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান ব্যবহারকারীরা। সম্প্রতি মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ নতুন এক ফিচার নিয়ে কাজ করছে। এই ফিচারের মাধ্যমে অফলাইনে ফাইল ও ডকুমেন্ট ট্রান্সফার করা যাবে। জানা গেছে, এই ফিচারের মাধ্যমে স্মার্টফোনে ইন্টারনেট না থাকলেও অন্য ব্যবহারকারীকে ছবি ও ভিডিও পাঠাতে পারবেন। এমনকি অফলাইনে শেয়ার হওয়া ফাইল সম্পূর্ণ অ্যান্ড-টু- অ্যান্ড এনক্রিপটেড থাকবে। তাই প্রাইভেসি নিয়েও নিশ্চিন্ত থাকতে পারবেন ব্যবহারকারীরা। কেননা আপনার পাঠানো ফাইলের গোপনীয়তা বজায় থাকবে।

সম্প্রতি একটি স্ক্রিনশট ফাঁস হয়েছে। এতে দেখা গেছে, অ্যান্ড্রয়েডের বিটা ভার্সানে এই ফিচারটি নিয়ে পরীক্ষা নিরীক্ষা চলছে। আশপাশের কোনো অ্যান্ড্রয়েড ফোনে এবং ফাইল-শেয়ারিং অ্যাপ সাপোর্ট করবে তা খতিয়ে দেখা হচ্ছে। যে সব ডিভাইসে ব্লুটুথের মাধ্যমে লোকাল ফাইল-শেয়ার করা যায়, সেসব ডিভাইসে একইভাবে হোয়াটসঅ্যাপ থেকে চলে যাবে ফাইল।

এই ফিচার সাপোর্ট করবে এমন নিকটবর্তী ডিভাইস খুঁজে বের করার পাশাপাশি আপনার হোয়াটসঅ্যাপকে ছবি গ্যালারি ও সিস্টেম ফাইল ব্যবহারের অনুমতিও দিবে। যদিও কবে থেকে এই ফিচারের সুবিধা পাবেন ব্যবহারকারীরা সে বিষয়ে পরিষ্কার করে কিছুই বলা হয়নি। বর্তমানে সুবিধাটি পরীক্ষামূলক পর্যায়ে রয়েছে। তবে শিগগিরই এ সুবিধা সবার জন্য উন্মুক্ত করা হবে।

  • সর্বশেষ - ফিচার