, ২৬ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

শেখ রাসেল ছিলেন আমার সহপাঠী-খেলার সাথী: চিফ হুইপ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

শেখ রাসেল ছিলেন আমার সহপাঠী-খেলার সাথী: চিফ হুইপ

জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শেখ রাসেলের স্মৃতিচারণ করে বলেছেন, শেখ রাসেল ছিলেন আমার সহপাঠী, আমার খেলার সাথী। আমরা যখনই ঢাকায় আসতাম তখনই শেখ রাসেলের সঙ্গে খেলাধুলাসহ বিভিন্নভাবে সময় কাটাতাম।

আগামীকাল (১৮ অক্টোবর) শহীদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন উপলক্ষে রোববার (১৭ অক্টোবর) যুবলীগ আয়োজিত এক অনুষ্ঠানে এসব স্মৃতিচারণ করেন তিনি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের চিফ হুইপ বলেন, খেলার প্রতি রাসেলের প্রচণ্ড ঝোঁক ছিল। অনেক সময় আমাদের বাসা থেকে জোর করেই খেলার মাঠে নিয়ে যেতো। শেখ রাসেল, শেখ জুয়েল, আরিফ সেরনিয়াবাত ও আমি ছিলাম সমবয়সী। আজ রাসেল বেঁচে থাকলে অবশ্যই তিনি আওয়ামী লীগের নেতৃত্বে আসতেন।

jagonews24

নূর-ই-আলম চৌধুরী বলেন, ১৯৭৫-এর বেদনা আর শোককে শক্তিতে পরিণত করে আমাদের সামনের দিকে এগিয়ে যেতে হবে। যেভাবে আমাদের নেত্রী শোককে শক্তিতে রূপান্তরিত করে বিভিন্ন জেলায় ঘুরে আওয়ামী লীগকে সুসংগঠিত ও শক্তিশালী করেছেন। ব্যক্তি থেকে দলকে শক্তিশালী করতে হবে। ব্যক্তি যতই শক্তিশালী হোক না কেন, দলকে রাজনীতিকভাবে শক্তিশালী না করতে পারলে কোনো কিছু করার থাকবে না। দল শক্তিশালী হলে যেকোনো সাম্প্রদায়িক শক্তিকে মোকাবিলা করতে পারবো।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজনীতিবিদ, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর, বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা, তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মো. মাইনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় নেতারা।

  • সর্বশেষ - রাজনীতি