ময়মনসিংহ, , ৬ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

সৌদি আরবের চোখজুড়ানো পবিত্র স্থাপনা

  ফটোফিচার

  প্রকাশ : 

সৌদি আরবের চোখজুড়ানো পবিত্র স্থাপনা

বিশ্বের সব দেশের মুসলমানদের সবচেয়ে পবিত্র স্থান সৌদি আরব। এখানে রয়েছে মুসলমানদের প্রিয় নজরকাড়া বিভিন্ন স্থাপনা। এখন দেখুন সৌদি আরবের চোখজুড়ানো পবিত্র স্থাপনার ছবি।

  • মসজিদুল হারাম, মক্কা, সৌদি আরব: মক্কা নগরীরতে অবস্থিত সবচেয়ে সুন্দর মসজিদ এটি। এটিকে ‘আল্লার ঘর’ও বলা হয়।

  • মসজিদে নববি, মদিনা শরিফ, সৌদি আরব: মদিনা শরিফে অবস্থিত সৌন্দর্যমণ্ডিত এই মসজিদটি। এটি মহানবী হযরত মোহম্মদ (স.) নির্মাণ করেছেন। পরে এটি সংস্কার করে সৌদি সরকার আধুনিক স্থাপত্য শৈলীতে নির্মাণ করেন।

    মসজিদে নববি, মদিনা শরিফ, সৌদি আরব: মদিনা শরিফে অবস্থিত সৌন্দর্যমণ্ডিত এই মসজিদটি। এটি মহানবী হযরত মোহম্মদ (স.) নির্মাণ করেছেন। পরে এটি সংস্কার করে সৌদি সরকার আধুনিক স্থাপত্য শৈলীতে নির্মাণ করেন।

  • রয়েল এয়ার ফোর্স মিউজিয়াম, রিয়াদ, সৌদি আরব: মনোমুগ্ধকর এই স্থাপনাটি ১৯২০ সালে নির্মাণ করা হয়েছে। এতে সৌদি বিমান বাহিনীর ইতিহাস ও সৌদি আরবের বিভিন্ন ঐতিহাসিক নিদর্শন এখানে প্রদর্শন করা হয়।

    রয়েল এয়ার ফোর্স মিউজিয়াম, রিয়াদ, সৌদি আরব: মনোমুগ্ধকর এই স্থাপনাটি ১৯২০ সালে নির্মাণ করা হয়েছে। এতে সৌদি বিমান বাহিনীর ইতিহাস ও সৌদি আরবের বিভিন্ন ঐতিহাসিক নিদর্শন এখানে প্রদর্শন করা হয়।

  • কিংডম, জেদ্দা, সৌদি আরব: এটি বিশ্বের সবচেয়ে আধুনিক দালানের অন্যতম। বিশ্বের নানা প্রান্তের ভ্রমণপিপাসুরা এটি দেখতে ছুটে আসেন।

    কিংডম, জেদ্দা, সৌদি আরব: এটি বিশ্বের সবচেয়ে আধুনিক দালানের অন্যতম। বিশ্বের নানা প্রান্তের ভ্রমণপিপাসুরা এটি দেখতে ছুটে আসেন।

  • আল তায়েব ইন্টারন্যাশনাল সিটি, জেদ্দা, সৌদি আরব: দৃষ্টিনন্দন এই স্থাপনাটি বিদেশি পর্যটকদের বিশেষ আকর্ষণের।

    আল তায়েব ইন্টারন্যাশনাল সিটি, জেদ্দা, সৌদি আরব: দৃষ্টিনন্দন এই স্থাপনাটি বিদেশি পর্যটকদের বিশেষ আকর্ষণের।

  • কিংস ফাউন্ডেশন, জেদ্দা, সৌদি আরব: এটিও সৌদি আরবের অন্যতম সৌন্দর্যমণ্ডিত স্থাপনা। এটি লোহিত সাগরে অবস্থিত।

    কিংস ফাউন্ডেশন, জেদ্দা, সৌদি আরব: এটিও সৌদি আরবের অন্যতম সৌন্দর্যমণ্ডিত স্থাপনা। এটি লোহিত সাগরে অবস্থিত।

  • মিডেন সালেহ: এটি সৌদি আরবের অন্যতম দৃষ্টিনন্দন প্রত্নতাত্ত্বিক স্থাপনা। এখানে সৌদি রাজ পরিবারের অনেক ঐতিহাসিক নিদর্শন রয়েছে।

    মিডেন সালেহ: এটি সৌদি আরবের অন্যতম দৃষ্টিনন্দন প্রত্নতাত্ত্বিক স্থাপনা। এখানে সৌদি রাজ পরিবারের অনেক ঐতিহাসিক নিদর্শন রয়েছে।


  • সর্বশেষ - গ্যালারি