, ১৫ ফাল্গুন ১৪৩০ অনলাইন সংস্করণ

সরকার প্রতিটি পণ্যের সরবরাহ ঠিক রেখেছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সরকার প্রতিটি পণ্যের সরবরাহ ঠিক রেখেছে: নৌপরিবহন প্রতিমন্ত্রী

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ইউক্রেন-রাশিয়ার যুদ্ধের কারণে সারাবিশ্বে আজ মন্দা দেখা দিয়েছে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি বেড়েই চলেছে। আমি প্রতিদিনই দেখি খবর হয়- জিনিষপত্রের দাম বেড়েছে। প্রকৃতপক্ষে সারাবিশ্বের দ্রব্যমূল্যের দাম বেড়েছে। আমি এমন নিউজ দেখি না কোনো পণ্য বাজারে পাওয়া যাচ্ছে না। সরকার প্রতিটি পণ্যের সরবরাহ ঠিক রেখেছে। মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ হাসপাতাল স্থাপনসহ নানা কর্মকান্ড বাস্তবায়ন করছে। 

শনিবার বিকেলে রংপুর পুলিশ লাইন্স মাঠে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির উদ্যোগে মাসব্যাপী শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

নৌ-পরিবহন প্রতিমন্ত্রী বলেন, দেশে নদীর পানির শতকরা ৭২ ভাগ উত্তরবঙ্গ দিয়ে যায়। তিস্তা, ব্রহ্মপুত্র, যমুনা, পদ্মাসহ উত্তরে দেশের সব বড় নদী রয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্রহ্মপুত্র নদী খননের ব্যবস্থা করেছে। গত বছরে জিলা স্কুল মাঠের জনসভায় তিস্তা মহাপরিকল্পনা বাস্তবায়নের প্রতিশ্রুতি দিয়েছেন। ঘাঘট নদী খননে একনেকে আড়াই হাজার কোটি টাকার অনুমোদন করা হয়েছে। উত্তরের নৌ-পথগুলো পুনরুদ্ধার করে তা জীবন-জীবিকায় কাজে লাগাতে সরকার কাজ করে যাচ্ছে। 

রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র প্রেসিডেন্ট আকবর আলী’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রংপুর বিভাগীয় কমিশনার হাবিবুর রহমান, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মনিরুজ্জামান, জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান, পুলিশ সুপার ফেরদৌস আলী চৌধুরী, জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোছাদ্দেক হোসেন বাবলু, রংপুর মহানগর আওয়ামী লীগের আহ্বায়ক ডা. দেলোয়ার হোসেন, যুগ্ম আহ্বায়ক আবুল কাশেম, রংপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মাজেদ আলী বাবুল, অ্যাড. আনোয়ারুল ইসলামসহ অন্যরা। এর আগে প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী ফিতা কেটে ও বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন এবং স্টল পরিদর্শন করেন।

  • সর্বশেষ - সাক্ষাতকার