, ১৩ আষাঢ় ১৪২৯ অনলাইন সংস্করণ

এক সিনেমা ২৯২ বার দেখে বিশ্বরেকর্ড

  ফিচার ডেস্ক

  প্রকাশ : 

এক সিনেমা ২৯২ বার দেখে বিশ্বরেকর্ড

অনেক সময় সিনেমা দেখার পর মনে হয় জীবনের সেরা একটি সিনেমা দেখেছেন। এরপর কয়েকবার সেই সিনেমাটি দেখার রেকর্ড আছে অনেকের।

টাইটানিক সিনেমার কথাই ধরা যাক, এই সিনেমা দেখেননি এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। এই সিনেমা অনেকে এক থেকে দশবারও দেখেছেন। তবে জানেন কি এক সিনেমা ২৯২ বার দেখে বিশ্বরেকর্ড করেছেন এক ব্যক্তি। পছন্দের সিনেমা সর্বোচ্চ দশবার দেখা যেতে পারে, সেখানে ২৯২ বার একই সিনেমা!

এমনটাই করেছেন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার বাসিন্দা রামিরো আলানিস। তার পছন্দের একটি সিনেমা তিনি দেখেছেন প্রায় তিনশবার দেখেছেন। তাও সিনেমা হলে গিয়ে। মাত্র তিন মাসে। এজন্য গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডসে নামও উঠেছে রামিরোর।

স্পাইডারম্যান: নো ওয়ে হোম সিনেমাটি রামিরোর ভীষণ পছন্দের। ২০২১ সালের ১৬ ডিসেম্বর প্রথম স্পাইডারম্যান সিরিজের এই সিনেমা দেখেন রামিরো। এরপর চলতি বছরের ১৫ মার্চ পর্যন্ত পরপর সিনেমাটি দেখেছেন। তবে একবারও মাঝ পথে উঠে যাননি। পুরো সিনেমা শেষ করে তবেই উঠেছেন।

এক সিনেমা ২৯২ বার দেখে বিশ্বরেকর্ড

সিনেমাটি দেখার জন্য সব মিলিয়ে ৭২০ ঘণ্টা বা পাক্কা ৩০ দিন সময় ব্যয় করেছেন রামিরো। শুরুর দিকে দিনে ১২ ঘণ্টার বেশি সিনেমা হলে বসে থাকতেন তিনি। পুরোটা সময়টা কাটিয়ে দিতেন স্পাইডারম্যান সিনেমাটি দেখে। টিকিট কাটতে তার ব্যয় হয়েছে ৩ হাজার ৪০০ ডলার। এজন্য তাকে আনুষ্ঠানিক বিশ্বরেকর্ডের স্বীকৃতি দিয়েছে গিনেস ওয়ার্ল্ড।

তবে রামিরোর সিনেমা দেখে বিশ্বরেকর্ডের অভিজ্ঞতা নতুন নয়। ২০১৯ সালে অ্যাভেঞ্জার্স সিরিজের অ্যাভেঞ্জার্স: এন্ডগেম চলচ্চিত্রটি সিনেমা হলে গিয়ে ১৯১ বার দেখে রেকর্ড গড়েছিলেন তিনি।

সূত্র: গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস

  • সর্বশেষ - ফিচার