, ১৪ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

বিএনপি নির্বাচনে আসলে তফসিল পুনর্বিবেচনার সুযোগ রয়েছে: ইসি আনিসুর

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিএনপি নির্বাচনে আসলে তফসিল পুনর্বিবেচনার সুযোগ রয়েছে: ইসি আনিসুর

নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির এখনো অংশগ্রহণের সুযোগ রয়েছে। তারা নির্বাচনে আসলে তফসিল পুনর্বিবেচনারও সুযোগ রয়েছে। তারা নির্বাচনে আসবে কি আসবে না সেটি তাদের ব্যাপার তবে নির্বাচনে ভোট গ্রহণে বাধা দিলে আইনগত ব্যবস্থা নেয়া হবে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে নির্বাচন কমিশনের সব রকম প্রস্তুতি রয়েছে।

আজ দুপুরে কক্সবাজারে নির্বাচন সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কর্মকর্তাদের সাথে বৈঠক শেষে গণমাধ্যমে তিনি এসব কথা বলেন। ব্রিফিংয়ে তিনি বলেন, অংশগ্রহণমূলক নির্বাচনে সবাই আসবে এটি স্বাভাবিক। তিনি বলেন, নির্বাচনে কোনো দলের অংশগ্রহণ বাধা দিতে পারবে না এবং ভোট গ্রহণে বাধা দিলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

নির্বাচন কমিশনার মো. আনিসুর রহমান আরো বলেন, কোনো আসনকে হালকা ভাবে নেওয়া হচ্ছে না। প্রত্যেক আসনই গুরুত্বপূর্ণ। পরিস্থিতি খারাপ হতে সময় লাগে না। তাই ব্যাপক প্রস্তুতি রাখা হবে। প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে কাজ করে যাবে। নির্বাচন সুষ্ঠু নিরপেক্ষ এবং গ্রহণযোগ্য করতে যা যা করা প্রয়োজন কমিশন তা করবে। সেই উদ্দেশ্যে আমরা চার কমিশনার সারাদেশে সরেজমিনে যাচ্ছি।

  • সর্বশেষ - ইলেকশন স্পেশাল