, ৯ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

অ্যালিসনের আত্মঘাতী গোল, প্রথম হার লিভারপুলের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

অ্যালিসনের আত্মঘাতী গোল, প্রথম হার লিভারপুলের

ইউরোপের একমাত্র দল হিসেবে অপরাজিত থেকেই ওয়েস্ট হ্যামের বিপক্ষে খেলতে নেমেছিল লিভারপুল। তবে লন্ডন স্টেডিয়ামে নামের পাশে থাকা ‘অপরাজিত’ শব্দটি খুইয়ে এলো ইয়ুর্গেন ক্লপের দল। ব্রাজিলিয়ান গোলরক্ষক অ্যালিসন বেকারের আত্মঘাতী গোলের দিন লিভারপুল ২-৩ গোলে হেরেছে ওয়েস্ট হ্যামের কাছে।

চলতি মৌসুমে ওয়েস্ট হ্যাম আছে দারুণ ছন্দে। মৌসুমের শুরু থেকেই ডেভিড ময়েসের অধীনে দলটি পয়েন্ট টেবিলের সেরা চারের মধ্যেই নিজেদের জায়গা ধরে রেখেছে। তবে সবদিক বিবেচনায় লিভারপুলই ফেবারিট হিসেবে ম্যাচটি খেলতে নেমেছিল।

কিছুদিন আগে চিরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৫-০ গোলের জয়। আবার চ্যাম্পিয়নস লিগেও দুরন্তভাবে ছুটে চলা। সঙ্গে মোহাম্মদ সালাহর ক্যারিয়ার সেরা ফর্ম! ওয়েস্ট হ্যাম কয় গোল হজম করে, সেই হিসাবই কষছিলেন অনেকে।

তবে ম্যাচ শুরু হতে না হতেই বিপত্তি। ৪ মিনিটে নিজেদের জালেই বল পাঠান লিভারপুলের ব্রাজিলিয়ান বাজপাখি অ্যালিসন। ৪১ মিনিটে সেই গোল অবশ্য শোধ দিয়েছিলেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নোল্ড। সালাহর সঙ্গে দারুণ বোঝাপড়ায় মাপা শটে ফি-কিক থেকে গোল করেন এই রাইটব্যাক।

দ্বিতীয়ার্ধে ৭ মিনিটের মধ্যে অবশ্য লিভারপুলকে ম্যাচ থেকে ছিটকে দেয় স্বাগতিকরা। ৬৭ মিনিটে দলের পক্ষে দ্বিতীয় গোলটি করেন পাবলো ফরনালস। আর ৭৪ মিনিটে কুর্ট জুমা ব্যবধান নেন বাড়িয়ে। ৮৩ মিনিটে ডিভোক অরিগি গোলটি শুধু অলরেডদের হারের ব্যবধানই কমিয়েছে।

এ জয়ে লিভারপুলকে পেছনে ফেলে এখন লিগ টেবিলের তিনে ওয়েস্ট হ্যাম। ১১ ম্যাচ শেষে দলটির পয়েন্ট ২৩। ১ পয়েন্ট কম নিয়ে চারে ক্লপের ছাত্ররা। সমান ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে এখন ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে আছে। দুইয়ে থাকা ম্যানচেস্টার সিটির পর ২৩।

এদিকে, গতকাল রাতে ইতালিয়ান সিরি আর সবচেয়ে বড় ম্যাচ মিলান ডার্বিতে জেতেনি কেউ। এসি এবং ইন্টার মিলানের ম্যাচটি ড্র হয়েছে ১-১ গোলে। সান সিরোতে ম্যাচের ১১ মিনিটে হাকান চালহানোগলুর পেনাল্টি থেকে করা গোলে শুরুতে ইন্টার এগিয়ে যায়।

তবে মিনিট পাঁচেক যেতেই স্টেফান ডি ভ্রিজ আত্মঘাতী গোল করলে স্কোরলাইনে ফেরে সমতা। শেষ পর্যন্ত আর কোনো গোল না হওয়ায় পয়েন্ট ভাগাভাগি করেই মাঠ ছাড়ে মিলানের দল দুটি।

  • সর্বশেষ - খেলাধুলা