, ৩০ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

রাণী হামিদের ডিআরইউ পরিদর্শন; মোরসালিন চ্যাম্পিয়ন

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

রাণী হামিদের ডিআরইউ পরিদর্শন; মোরসালিন চ্যাম্পিয়ন

ক্রীড়াঙ্গনের অন্যতম কিংবদন্তী দাবাড়ু রাণী হামিদ মঙ্গলবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) পরিদর্শন করেন। ওয়ালটন-ডিআরইউ গ্রীষ্মকালীন ক্রীড়া উৎসব-২০২২ এর উদ্বোধন করেন। উদ্বোধনের পর তিনি ডিআরইউ’র নতুন স্থাপনা ‘কবি কাজী নজরুল ইসলাম লাইব্রেরি’ পরিদর্শন করে। এ সময় তার লেখা বই ‘মজার খেলা দাবা’ উপহার দেন।

আজ গ্রীষ্মকালীন ক্রীড়া উৎসবের উদ্বোধনী দিনে দাবা প্রতিযোগিতায় চেসবিডিডটকমের মোরসালিন আহমেদ ওয়াক ওভার পেয়ে চ্যাম্পিয়ন হয়েছেন। রানার আপ হয়েছেন জনকণ্ঠের তপন বিশ্বাস এবং তৃতীয় স্থান অর্জন করেছেন এনটিভির মো. এস এম আতিকুর রহমান।

ডিআরইউ সভাপতি নজরুল ইসলাম মিঠুর সভাপতিত্বে প্রতিযোগিতার উদ্বোধন করেন বাংলাদেশের প্রথম মহিলা আন্তর্জাতিক দাবা মাস্টার রাণী হামিদ। ডিআরইউ’র ক্রীড়া সম্পাদক মাকসুদা লিসার সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র নির্বাহী পরিচালক (মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন), এফ. এম. ইকবাল বিন আনোয়ার (ডন)।

অনুষ্ঠানে রাণী হামিদ তার দাবা খেলার অভিজ্ঞতা বিনিময় করেন এবং ডিআরইউ সদস্যদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। ১৯৭৭ সাল থেকে রাণী হামিদ বহু জাতীয় ও আন্তর্জাতিক টুর্নামেন্ট এবং দাবা অলিম্পিয়াডে বাংলাদেশের প্রতিনিধিত্ব করে বিশেষ কৃতিত্ব প্রদর্শন করেছেন। ১৯৪৪ সালে সিলেট জেলার একজন সম্ভ্রান্ত সৈয়দ পরিবারে রাণী হামিদ জন্মগ্রহণ করেন। পিতা মরহুম সৈয়দ মমতাজ আলীর কাছেই তার দাবায় হাতেখড়ি।

  • সর্বশেষ - খেলাধুলা