, ২০ অগ্রহায়ণ ১৪২৯ অনলাইন সংস্করণ

রানির মৃত্যুতে স্থগিত ইংল্যান্ড-দ. আফ্রিকা টেস্টের ২য় দিনের খেলা

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

রানির মৃত্যুতে স্থগিত ইংল্যান্ড-দ. আফ্রিকা টেস্টের ২য় দিনের খেলা

প্রথম দিন মাঠেই বল গড়ায়নি বৃষ্টির কারণে। দ্বিতীয় দিনের খেলাও অনুষ্ঠিত হচ্ছে না। রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর কারণে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে ওভালে চলমান তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনের খেলা স্থগিত ঘোষণা করা হয়েছে।

শুধু এই টেস্টই নয়, রানির মৃত্যুতে ইংল্যান্ডে কোনো ক্রিকেট ম্যাচই আজ অনুষ্ঠিত হবে না বলে এক ঘোষণায় জানিয়েছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। রাচেল হেহো ফ্লিন্ট ট্রফির জন্য শুক্রবারের নির্ধারিত ছিল চারটি ম্যাচ। এগুলোর সবই আজকের জন্য স্থগিত করা হয়েছে।

৯৬ বছর বয়সে রানি দ্বিতীয় এলিজাবেথ মৃত্যুবরণ করেন বৃহস্পতিবার। এর ফলে শুক্রবার যে কোনো ধরনের খেলাই স্থগিত ঘোষণা করা হয় ব্রিটেনে। ইসিবিও এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে সেই ঘোষণার সঙ্গে একাত্মতা জানিয়ে খেলা স্থগিতের কথা জানায়।

ইসিবি তাদের বিবৃতিতে বলেছে, ‘রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর, ওভালে অনুষ্ঠিত পুরুষদের ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার মধ্যে শুক্রবারের খেলাটি, সে সঙ্গে রাচেল হেহো ফ্লিন্ট ট্রফির সমস্ত নির্ধারিত ম্যাচ খেলা হবে না। পরবর্তী ক্রীড়াসূচি যথা সময়ে দেওয়া হবে।’

বাকি খেলার জন্য যথাযথ ব্যবস্থা নিতে বোর্ড সরকার ও অন্যান্য খেলাধুলার কর্তৃপক্ষের সঙ্গে পরামর্শ করছে। যে ভক্তরা দ্বিতীয় দিনের জন্য টিকিট নিয়েছেন তারা পুরো টাকা ফেরত পাবেন এবং এটি বোর্ড নিজেই নিশ্চিত করেছে। প্রসঙ্গতঃ ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকা তিন ম্যাচের সিরিজ বর্তমানে ১-১ সমতায় রয়েছে।

  • সর্বশেষ - খেলাধুলা