, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

ফ্রান্সকে হারিয়েও হতাশায় পুড়ল তিউনিসিয়া

  স্পোর্টস

  প্রকাশ : 

ফ্রান্সকে হারিয়েও হতাশায় পুড়ল তিউনিসিয়া

গ্রুপ পর্বে নিজেদের প্রথম দুই ম্যাচ জিতে আগেই বিশ্বকাপের নক-আউট নিশ্চিত করে ফেলেছে ফ্রান্স।  আগেই শেষ ষোলো নিশ্চিত হওয়ায় নিয়মিত একাদশের অনেককে বিশ্রাম দিয়েই তিউনিসিয়ার বিপক্ষে একাদশ সাজায় ফরাসি কোচ দিদিয়ের দ্যেশম। 

বুধবার (৩০ নভেম্বর) বাংলাদেশ সময় রাত ৯টায় এডুকেশন সিটি স্টেডিয়ামে আফ্রিকার দেশটির বিপক্ষে মাঠে নামে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। ফ্রান্সের জন্য ম্যাচটি আনুষ্ঠানিকতার হলেও তিউনিসিয়ার জন্য বাঁচা-মরার লড়াই। সেই লড়াইয়ে জিতল আফ্রিকার দেশটি। ফরাসিদের বিরুদ্ধে ১-০ ব্যবধানের জয় নিয়েই মাঠ ছাড়লো তারা। কিন্তু গ্রুপের অন্য ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ডেনমার্ক হেরে যাওয়ায় গ্রুপ পর্ব থেকে বিদায় হলো তিউনিসিয়ার।

ম্যাচের শুরু থেকেই বল দখলে এগিয়ে ছিলো ফ্রান্সই। তবে বাঁচা-মরার ম্যাচে মাত্র ৯ মিনিটেই ফ্রান্সের জালে বলও জড়ায় তিউনিসিয়া। তবে নাদের ঘান্দ্রির সেই গোল বাতিল করে দেন রেফারি। এরপর থেকে বল দখলে প্রায় সমান সমান হলেও বলার মতো আক্রমণ করতে পারেনি কোনো দলই। 

প্রথমার্ধে বল দখলে এগিয়ে থাকলেও গোলে একটিও শট নিতে পারেনি ফরাসিরা। উল্টো ফরাসিদের গোলপোস্টেই দুইটি শট নিয়েছিলো  তিউনিসিয়া, তবে গোল করতে ব্যর্থ হয় তারা।  শেষমেশ কোন দলই গোল করতে না পারলে গোলশূন্য সমতায় থেকেই বিরতিতে যায় দুদল।

  • সর্বশেষ - খেলাধুলা