ময়মনসিংহ, , ৫ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

জুভেন্টাসে রোনালদোর সঙ্গী হতে প্রতারণার আশ্রয় নিয়েছেন সুয়ারেজ!

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

জুভেন্টাসে রোনালদোর সঙ্গী হতে প্রতারণার আশ্রয় নিয়েছেন সুয়ারেজ!

বার্সেলোনা ছেড়ে যেতে হবে, তাই হন্যে হয়ে নতুন ঠিকানা খুঁজছেন লুইস সুয়ারেজ। জুভেন্টাসের সঙ্গে কথাবার্তা বেশ এগিয়ে গিয়েছিল। ইতালিয়ান পাসপোর্ট পেতে গত সপ্তাহে ভাষার পরীক্ষাও দেন।

কিন্তু ওই পরীক্ষাতেই সুয়ারেজ প্রতারণার আশ্রয় নিয়েছেন বলে অভিযোগ উঠেছে। দুর্নীতির মাধ্যমে ভাষার পরীক্ষায় উরুগুইয়ান স্ট্রাইকার পাস করে গেছেন, একটি কল রেকর্ডিং হাতে পেয়ে তেমনটাই ধারণা করছে ইতালিয়ান পুলিশ।

যদিও পরীক্ষায় পাস করেও জুভেন্টাসে যাওয়ার আশা পূরণ হচ্ছে না সুয়ারেজের। সময়মতো প্রয়োজনীয় কাগজপত্র দাখিল করতে না পারায় ইতালি তাকে পাসপোর্ট দেয়নি। তবে প্রতারণার আশ্রয় নেয়ার অভিযোগ সত্যি হলে আইনগত ঝামেলায় ঠিকই পড়বেন বার্সা ফরোয়ার্ড।

ইতালিয়ান গণমাধ্যম ‘লা গেজেটা ডেলো স্পোর্ট’-এর প্রতিবেদন, সুয়ারেজের ভাষা পরীক্ষায় দুর্নীতির অভিযোগ পেয়ে বিষয়টি তদন্ত করছে দেশটির পুলিশ বিভাগ। তাদের ধারণা, ১৭ সেপ্টেম্বর হওয়া পরীক্ষার বিষয়বস্তু আগেভাগেই জানিয়ে দেয়া হয়েছিল সুয়ারেজকে। ফলে ইতালিয়ান ভাষা সম্পর্কে তেমন জ্ঞান না থাকার পরও পরীক্ষায় উতরে যান এই ফুটবলার।

ইতিমধ্যে একটি অডিও রেকর্ডও হাতে পেয়ে গেছে ইতালিয়ান পুলিশ। যেখানে দুইজনের কথোপকথন রয়েছে। তাতে স্পষ্টতই বোঝা যাচ্ছে, পরীক্ষা নিয়ে দুর্নীতি হয়েছে।

অডিও রেকর্ডে একজনকে বলতে শোনা যায়, ‘সে ১০ মিলিয়ন ইউরো আয় করে (প্রতি বছর), তাকে পরীক্ষায় পাশ করতে হবে।’ উত্তরে অন্যজন বলেন, ‘কিন্তু যদি সে ক্রিয়া মেলাতে না পারে, শুধু ইনফিনিটিভ (ক্রিয়ার রূপ) বলে যায়?’

এমন কথার উত্তরে প্রথমজন বলেন, ‘আমাকে বলুন, কত নম্বর দেব, সেটা তৈরি আছে।’ জবাব আসে, ‘যদি সে পাস না করে, আমরা শেষ হয়ে যাব।’ উত্তরে দ্বিতীয় ব্যক্তি বলেন, ‘আমরা তাকে ভালোভাবে প্রস্তুত করব। সে পরীক্ষার বিষয়গুলো ভালোভাবে মুখস্ত করে নেবে।’

এই অডিও রেকর্ডের উপর ভিত্তি করেই তদন্ত করছে ইতালিয়ান পুলিশ। তবে লুইস সুয়ারেজ এমন ঘটনায় সরাসরি জড়িত কি না, সে সম্পর্কে পরিষ্কার করে এখনও কিছু জানায়নি তারা।

  • সর্বশেষ - খেলাধুলা