, ১৪ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

সার্বিয়াকে হারিয়ে নকআউটে সুইজারল্যান্ড

  স্পোর্টস

  প্রকাশ : 

সার্বিয়াকে হারিয়ে নকআউটে সুইজারল্যান্ড

স্টেডিয়াম ৯৭৪-এ শুক্রবার (২ ডিসেম্বর) রাতে ‘জি’ গ্রুপের শেষ রাউন্ডের ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হয় সার্বিয়া। সার্বিয়ার বিরুদ্ধে ৩-২ গোলে জয় পেয়েছে সুইসরা।  তিন ম্যাচে দ্বিতীয় জয় পাওয়া সুইজারল্যান্ড ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ হয়ে উঠলো নকআউট পর্বে। গ্রুপ চ্যাম্পিয়ন ব্রাজিলের পয়েন্টও ৬। কিন্তু সুইসদের চেয়ে গোল ব্যবধানে এগিয়ে সেলেসাওরা।  

ম্যাচের প্রথম থেকেই সার্বিয়ার মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়ে সুইজারল্যান্ড। সুইস ডি বক্সের ভেতর বল নিয়ে বারবার ঢুকলেও গোল পাচ্ছিল না সার্বিয়া। উল্টো ২১ মিনিটে স্রোতের বিপরীতে গোল খেয়ে বসে সার্বিয়া। কাউন্টার এটাক থেকে শাকিরির বা পায়ের দারুণ শট গোলের দেখা পায়।

গোল খেয়ে আরো মরিয়া হয়ে ওঠে সার্বিয়া৷ ২৭ মিনিটেই সমতায় ফেরে সার্বিয়া। বা পাশ থেকে ট্যাডিচের দারুণ ক্রসে দুর্দান্ত হেডে গোল করে দলকে সমতায় ফেরান ফুলহ্যামের স্ট্রাইকার মিত্রোভিচ। শেষ ৭ ম্যাচে এটি তার ৮ম গোল। ম্যাচের ৩৬ মিনিটে আবারো সেই ট্যাডিচ যাদু। এবার তার বাড়ানো ক্রস থেকে গোল করে দলকে এগিয়ে দেন দুসান ভালেহোভিচ। তবে সার্বিয়ার এই আনন্দ বেশিক্ষণ স্থায়ী হয়নি। ম্যাচ শেষ হওয়ার ২ মিনিট আগে সুইসদের হয়ে এবারের বিশ্বকাপে দ্বিতীয় গোলটি করেন এমবোলো। তার গোলেই সমতায় থেকে বিরততে যায় দুই দল।

বিরতির পর (৪৮ মিনিটে) ফের এগিয়ে যায় সুইসরা। ভারগাসের অ্যাসিস্টে গোল করে স্কোর ৩-২ করেন রেমো ফ্রেউলার। দ্বিতীয়বার এগিয়ে যাওয়ার পরে রক্ষণ আরও মজবুত করে সুইজারল্যান্ড। সার্বিয়া অনেক চেষ্টা করলেও সেই রক্ষণ ভাঙতে পারছিল না। অনেক চেষ্টা করেও আর গোল করতে পারেনি সার্বিয়া। ৩-২ গোলে ম্যাচ জিতে ব্রাজিলের পরে দ্বিতীয় দল হিসাবে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে সুইজারল্যান্ড।

  • সর্বশেষ - খেলাধুলা