, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

মাস্টার ফিডের কিউআইওতে আবেদন শুরু ১২ সেপ্টেম্বর

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

মাস্টার ফিডের কিউআইওতে আবেদন শুরু ১২ সেপ্টেম্বর

মাস্টার ফিড এগ্রোটেকের লিমিটেডের কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন গ্রহণের তারিখ ঘোষণা করা হয়েছে। আগামী ১২ থেকে ১৬ সেপ্টেম্বর পর্যন্ত চলবে আবেদন গ্রহণ।

কিউআইওর মাধ্যমে প্রতিষ্ঠানটি ১০ টাকা অভিহিত মূল্যে ১ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলনের লক্ষে পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৭৮৪তম কমিশন কোম্পানিটির কিউআিইওর অনুমোদন দেয়।

এই অর্থ দিয়ে কোম্পানিটি মূলধন বৃদ্ধি এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে। ২০২০ সালের ডিসেম্বর পর্যন্ত সময়ে কোম্পানিটির আর্থিক প্রতিবেদন অনুযায়ী, শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৬৮ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৪ টাকা ৮ পয়সা।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে নিয়োজিত রয়েছে এনবিএল ক্যাপিটাল অ্যান্ড ইকুইটি ম্যানেজমেন্ট এবং এশিয়ান টাইগার ক্যাপিটাল পার্টনার্স ইনভেস্টমেন্ট।

এদিকে মাস্টার ফিডের এক সপ্তাহ আগে কিউআইওর মাধ্যমে ১০ কোটি টাকা উত্তোলন করবে অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ লিমিটেড। কোম্পানিটি কোয়ালিফাইড ইনভেস্টর অফারের (কিউআইও) আবেদন শুরু করবে আগামী ৫ সেপ্টেম্বর। শেষ হবে ৯ সেপ্টেম্বর।

অরিজা এগ্রো ইন্ডাস্ট্রিজ কিউআইও এর মাধ্যমে প্রতিটি ১০ টাকা মূলে ১ কোটি শেয়ার ইস্যুর মাধ্যমে ১০ কোটি টাকা উত্তোলন করবে। উত্তোলিত অর্থ ব্যাংক ঋণ পরিশোধে, কার্যকরী মূলধন এবং ইস্যু ব্যবস্থাপনা খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটির ৩০ ডিসেম্বর ২০২০ সমাপ্ত আর্থিক প্রতিবেদন অনুযায়ী শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১ টাকা ২ পয়সা এবং পুনর্মূল্যায়ন সঞ্চিতি ছাড়া নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১৮ টাকা ৯ পয়সা। কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে যথাক্রমে ইম্পেরিয়াল ক্যাপিটাল এবং সিটি ব্যাংক রিসোর্সেস।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য