ময়মনসিংহ, , ৫ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

নতুন মৌসুম নিয়ে ক্লাবগুলোর সঙ্গে ফের বসছে লিগ কমিটি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নতুন মৌসুম নিয়ে ক্লাবগুলোর সঙ্গে ফের বসছে লিগ কমিটি

প্রথমে বাংলাদেশ প্রিমিয়ার লিগের ক্লাবগুলোর সঙ্গে এবং পরে প্রত্যেক ক্লাবের ফুটবলারদের প্রতিনিধির সঙ্গে আলোচনা করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) প্রফেশনাল লিগ কমিটি। আলোচনার সে ধারাবাহিকতায় মঙ্গলবার ক্লাবগুলোর সঙ্গে আরেক দফা বসতে যাচ্ছেন লিগ কমিটির কর্মকর্তারা। বিকেল ৩টায় ক্লাব প্রতিনিধিদের সঙ্গে আলোচনা ফলপ্রসু হলে লিগ কমিটি নতুন মৌসুমের দলবদলের তারিখ ঘোষণা করতে আরেকটি জরুরি সভা ডাকতে পারে।


ক্লাব ও ফুটবলারদের মধ্যে ঘন ঘন এ আলোচনার উদ্দেশ্য নতুন মৌসুমটা দ্রুত শুরু করা। কারণ, গত মৌসুম মাঝপথে পরিত্যক্ত হয়েছে করোনাভাইরাসের কারণে। ফুটবলাররা অনেকদিন ধরেই দাবি জানিয়ে আসছেন, নতুন মৌসুমের সিডিউল ঘোষণার। বাফুফেও চাইছে তাই। সেপ্টেম্বরের মধ্যে দলবদল শুরুর লক্ষ্য নিয়েই এগুচ্ছে বাফুফের লিগ কমিটি।


আগের সভায় কিছু ক্লাব দ্রুত মৌসুম শুরুর পক্ষে কথা বলেছে। সমস্যা তৈরি হয়েছে পরিত্যক্ত মৌসুমের ক্লাব ও খেলোয়াড়দের মধ্যে কিছু অমিমাংসিত বিষয় নিয়ে। পুরো মৌসুম শেষ না হওয়ায় অনেক ফুটবলারের পারিশ্রমিক পাওনা রয়ে গেছে। আবার অনেকে পারিশ্রমিকের বেশিরভাগই অগ্রিম নিয়েছিলেন। এ দুটি ঝামেলা দূর না করা পর্যন্ত নতুন মৌসুম শুরু নিয়ে জটিলতা থাকছেই।


নতুন মৌসুমের দলবদলের আগেই পরিত্যক্ত মৌসুমের বকেয়া পাইয়ে দেয়ার জন্য লিগ কমিটির কাছে দাবি করেছেন ফুটবলাররা। তাতে তারা নতুন মৌসুমের পারিশ্রমিকে ছাড় দিতে রাজি। ফুটবলারদের ওই প্রস্তাব নিয়েই গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হতে পারে মঙ্গলবার ক্লাবগুলোর সঙ্গে লিগ কমিটির আলোচনায়।


ক্লাব ও ফুটবলাররা ছাড়ের মানসিকতা নিয়ে এগিয়ে না আসলে নতুন ফুটবল মৌসুম শুরু নিয়ে জটিলতা তৈরি হতে পারে। ইতিমধ্যে বেশ কয়েকটি ক্লাবের কর্মকর্তা করোনা পরবর্তীতে দল গঠন কঠিন হতে পারে বলে আশংকা প্রকাশ করেছেন। আর লিগ শুরু না হলে ফুটবলারদের জীবনেও নেমে আসবে কঠিন সময়। দুই পক্ষের স্বার্থ রক্ষা করে নতুন ফুটবল মৌসুম শুরু এখন বড় চ্যালেঞ্জ প্রফেশনাল লিগ কমিটির জন্য।


নতুন মৌসুম শুরু নিয়ে ভেতরে ভেতরে বাফুফের নির্বাচনী খেলা আছে বলেও অনেকে বলছেন। কোনো কোন ক্লাব চাইছে মৌসুম শুরু নিয়ে টালবাহানা করে নির্বাচনের আগে বাফুফেকে চাপের মধ্যে রাখতে। আর বাফুফে চাইছে ভোটের আগে দলবদল প্রক্রিয়া শুরু করে দিতে। এখন দেখা যাক শেষ পর্যন্ত পানি কোথায় গিয়ে গড়ায়। ঘরোয়া ফুটবল শুরুর বিষয়টি বেশি নির্ভর ক্লাবগুলোর ইচ্ছার ওপর। অতীত অভিজ্ঞতা তাই বলছে। মঙ্গলবারের সভার পরই অনেকটা পরিস্কার হবে নতুন মৌসুমের ভাগ্যে কি আছে।

  • সর্বশেষ - খেলাধুলা