, ৯ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

জমে উঠেছে রিহ্যাবের নির্বাচনী প্রচারণা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জমে উঠেছে রিহ্যাবের নির্বাচনী প্রচারণা

রিয়েল এস্টেট অ্যান্ড হাউজিং অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (রিহ্যাব) ২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচন চলতি বছরের ১০ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরই মধ্যে নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়েছে এবং চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশিত হয়েছে। এতে স্থান পেয়েছেন ৭৫২ জন সদস্য।

২০২১-২০২৩ মেয়াদের পরিচালনা পর্ষদের নির্বাচনে প্রেসিডেন্ট ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী হচ্ছেন যথাক্রমে বর্তমান প্রেসিডেন্ট আলমগীর শামসুল আলামিন (কাজল) ও হামিদ রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ।

আলমগীর শামসুল আলামিন (কাজল) বেশ কয়েক বছর ধরে রিহ্যাবের নেতৃত্ব দিচ্ছেন। তার সময়ে রিহ্যাবের নিজস্ব জমিতে ভবন নির্মাণের কাজ, চট্টগ্রামে রিহ্যাবের নিজস্ব অফিসসহ বিভিন্ন সফলতা অর্জিত হয়েছে। এছাড়া নিবন্ধন ব্যয় কমানো, অব্যাহত তৎপরতার মাধ্যমে অপ্রদর্শিত অর্থ মূল অর্থনীতিতে ফিরিয়ে আনার ক্ষেত্রে তার অবদান রয়েছে।

আবাসন ব্যবসা ছাড়াও বিভিন্ন ধরনের ব্যবসায় দীর্ঘদিন ধরে জড়িত রয়েছেন আলমগীর শামসুল আলামিন (কাজল)। তিনি দেশের আবাসন খাতের ব্যবসার বর্তমান অবস্থা থেকে উত্তরণ, গৃহঋণ ও স্বল্প আয়ের মানুষের জন্য আবাসন ব্যবস্থার উন্নতিতে কাজ করে যাচ্ছেন।

সিনিয়র ভাইস প্রেসিডেন্ট পদে প্রার্থী হচ্ছেন হামিদ রিয়েল এস্টেটের ব্যবস্থাপনা পরিচালক ইন্তেখাবুল হামিদ। তিনি ব্যবসায়ী এবং ক্রীড়া সংগঠক। সাবেক সংসদ সদস্য ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহযোগী হিসেবে পরিচিত মরহুম হামিদুর রহমানের কনিষ্ঠ পুত্র ইন্তেখাবুল হামিদ। ইন্তেখাবুল হামিদ বাংলাদেশ শুটিং স্পোর্টস ফেডারেশনের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করছেন।

বাংলাদেশে কার্যকর কৃষি খামার প্রতিষ্ঠায় বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে কৃষিক্ষেত্রে তিনি ২০১৪ সালে বঙ্গবন্ধু জাতীয় পুরস্কার লাভ করেন।

রিহ্যাবের এবারের নির্বাচনে নির্বাচনী বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন ইঞ্জিনিয়ার ইনায়েতুর রহমান। তফসিলে নির্বাচনের আচরণবিধিসহ প্রয়োজনীয় তথ্য প্রকাশ করা হয়েছে। গত বছরের ধারাবাহিকতায় এ বছর ঢাকা থেকে ২৬ জন এবং চট্টগ্রাম থেকে তিনজনসহ মোট ২৯ জন পরিচালক নির্বাচিত হবেন।

একই দিনে ৫ সদস্য বিশিষ্ট চট্টগ্রাম রিজিওনাল কমিটি নির্বাচিত হবে। নির্বাচিত কমিটি দুই বছরের জন্য রিহ্যাবের পরিচালনা পর্ষদ গঠন করবে। পরিচালনা পর্ষদ রিহ্যাবের কার্যক্রম পরিচালনা করে থাকে।

  • সর্বশেষ - অর্থ-বাণিজ্য