, ৯ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

এমন নির্বাচন করব, ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় হয়ে থাকবে : ইসি আহসান হাবিব

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

এমন নির্বাচন করব, ভবিষ্যৎ প্রজন্মের জন্য অনুকরণীয় হয়ে থাকবে : ইসি আহসান হাবিব

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনালের (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, অতীতকে পরিবর্তন করা যায় না। কিন্তু অতীত থেকে শিক্ষা নিয়ে এমন একটা নির্বাচন করবো, ভবিষ্যত প্রজন্মের জন্য, ভবিষ্যত সকল নির্বাচনের জন্য এটা যেন অনুকরণীয় হয়ে থাকে। রবিবার দুপুরে বরিশাল জেলা প্রশাসক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে নির্বাচন কমিশনার আরও বলেন, কোন দল নির্বাচনে আসলো না আসলো- এটা রাজনৈতিক সিদ্ধান্তের বিষয়। এটা নির্বাচন কমিশনের সাংবিধানিক দায়িত্বের মধ্যে পড়ে না।

তিনি বলেন, এখনও আমি মনে প্রাণে চাই সব দল নির্বাচনে অংশগ্রহণ করুক। উৎসবমুখর পরিবেশে নির্বাচনে অংশ নিক। বড় বড় দল নির্বাচনে অংশ নিয়ে একটা ব্যালান্স হয়। নির্বাচন কমিশনরে কাছে এখনও কেউ আসেনি। যদি কেউ আসে, তখন নির্বাচন কমিশন বসে সিদ্ধান্ত নেবে- কশিমন আন্তরিক।

নির্বাচনে ভোটার আসবে কিনা জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনে ভোটার উপস্থিতি নিশ্চিত করার দায়িত্ব প্রার্থীদের। আইন শৃঙ্খলা বাহিনীর দায়িত্ব হচ্ছে ভোটারদের নিরাপত্তা দেওয়া। তারা যাতে কেন্দ্রে গিয়ে নিজের ভোটটা দিতে পারে এবং ভোট দিয়ে বাড়ি ফিরতে পারে সেই ব্যবস্থা করা।

এর আগে, জেলা প্রশাসনের হলরুমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষ্যে বরিশাল, পটুয়াখালী ও ভোলা জেলার নির্বাচন সংশ্লিষ্টদের নিয়ে মতবিনিময় সভা করেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনালের (অব.) মো. আহসান হাবিব খান। বিভাগীয় কমিশনার মো. শওকত আলীর সভাপতিত্বে সভায় বরিশাল রেঞ্জ ডিআইজি মো. জামিল হাসান, পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম ও জেলা প্রশাসক শহিদুল ইসলামসহ বিভাগীয় ও ৩ জেলা প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ - ইলেকশন স্পেশাল