, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

মারা গেছেন হলিউডের জনপ্রিয় কৌতুক অভিনেতা

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

মারা গেছেন হলিউডের জনপ্রিয় কৌতুক অভিনেতা

না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন আমেরিকান অভিনেতা, লেখক ও স্ট্যান্ড-আপ কমেডিয়ান রিচার্ড লুইস। গত ২৭ ফেব্রুয়ারি ক্যালিফোর্নিয়ার লস অ্যাঞ্জেলসের নিজ বাড়িতে হার্ট অ্যাটাকে মৃত্যু হয় তার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। খবর ওয়াশিংটন পোস্টের।

৮০’র দশকে ‘ডার্ক জোক’ ও স্ব-অপমানজনক কৌতুকের মাধ্যমে খ্যাতি অর্জন করেছিলেন তিনি। এছাড়াও আমেরিকান টেলিভিশন চ্যানেল এইচবিও’র ‘কার্ব ইয়োর ইনথেসিয়াম’- প্রোগ্রামে অভিনয়ের মাধ্যমে ব্যাপক জনপ্রিয়তা কুড়িয়েছিলেন রিচার্ড লুইস।

চলতি বছরের এপ্রিলে অবসরে যাওয়ার ঘোষণা দিয়েছিলেন রিচার্ড লুইস। প্রায় দুই বছর আগে পারকিনসন্স রোগে আক্রান্ত হওয়ার পর তার পিঠ ও কাঁধে পরপর চারটি অস্ত্রোপচার করা হয়। এরপরই স্ট্যান্ড-আপ কমেডি থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি।

আমেরিকান টকশো ‘দ্য টুনাইট শো’র মাধ্যমে পর্দায় আবির্ভাব ঘটে জনপ্রিয় এ অভিনেতার। ‘দ্য রং গাইস’, ‘ওয়ানস আপন অ্যা ক্রাইম’, ‘রবিন হুড: ম্যান ইন টাইটস্‌’, ‘দ্যা ইভালেটর’ ইত্যাদি তার অভিনীত চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম। এছাড়াও ‘দ্যা গ্রেট বাস্টার: অ্যা সেলিব্রেশন’ শীর্ষক ডকুমেন্টারি ছাড়াও অসংখ্য টিভি শো’তে নিজের প্রতিভার ছাপ রেখেছেন রিচার্ড লুইস।

  • সর্বশেষ - বিনোদন