, ২৮ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

ঈশ্বরগঞ্জে ৬ ডিলারের ডিলারশিপ বাতিল

ঈশ্বরগঞ্জে ৬ ডিলারের ডিলারশিপ বাতিল

ফাইল ছবি

 

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে খাদ্যবান্ধব কর্মসূচির ৬ জন ডিলারের ডিলারশিপ বাতিল করা হয়েছে। চাল বিতরণে অনিয়ম, নিয়োগপ্রাপ্ত ডিলাররা হত্যা ও ফৌজদারি মামলার আসামি হওয়ায় তাদের লাইসেন্স বাতিল করা হয়।বুধবার ৬ ডিলারের ডিলারশিপ বাতিল করে আদেশ জারি করেন উপজেলা নির্বাহী অফিসার।


খাদ্য অধিদপ্তরের খাদ্যবান্ধব কর্মসূচির আওতায় হতদরিদ্রদের মাঝে ১০ টাকা কেজি দরে চাল বিতরণের জন্য ডিলার নিয়োগ দিয়ে চাল বিতরণ শুরু হয়। কিন্তু চাল বিতরণে অনিয়মের অভিযোগ ওঠে কিছু ডিলারের বিরুদ্ধে। প্রকৃত কার্ডধারী শনাক্ত না করে ভিন্ন কার্ড নিয়ে যাওয়া লোকেদের কাছে সরকারি চাল তুলে দেন তারা। এছাড়া হত্যা মামলাসহ ফৌজদারি বিভিন্ন মামলা রয়েছে অনেক ডিলারের বিরুদ্ধে। ওই অবস্থায় অভিযোগসমূহ তদন্ত করে গত রোববার খাদ্যবান্ধব কর্মসূচির উপজেলা কমিটির এক সভায় ৬ ডিলারের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত হয়। এর প্রেক্ষিতে বুধবার ৬ ডিলারের লাইসেন্স বাতিল করে আদেশ জারি করেন উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন।


লাইসেন্স বাতিল হওয়া ডিলাররা হলেন- মাইজবাগের আবুল মুনসুর। সরকারি অঙ্গীকারনামার শর্ত ভঙ্গ করে এলাকায় দীর্ঘদিন ধরে অনুপস্থিত, মামামাল উত্তোলন ও বিতরণে জটিলতা সৃষ্টির কারণে তার ডিলারশিপ বাতিল হয়। একই ইউনিয়নের বকুল আহমেদের বিরুদ্ধে মালামাল বিতরণে অনিয়ম ও পূর্বে ভ্রাম্যমাণ আদালতে অর্থদণ্ড-প্রাপ্ত হওয়ায় তার ডিলারশিপ বাতিল হয়। জাটিয়া ইউনিয়নের আবদুল গণি খানের ডিলারশিপ বাতিল হয়েছে। সরিষা ইউনিয়নের বাচ্চু মিয়া ফৌজদারি মামলার আসামি ও মামলামাল বিতরণে অনিয়ম করায় ডিলারশিপ বাতিল হয়েছে। আঠারবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলমগীর হোসেনের ভাই মো. জসিম উদ্দিন ফৌজদারি মামলার আসামি ও মালামাল বিতরণে অনিয়ম করায় ডিলারশিপ বাতিল হয়েছে। একই ইউনিয়নের মো. মোস্তাফিজুর রহমান হত্যা মামলা ও মালামাল বিতরণে অনিয়ম করায় ডিলারশিপ বাতিল হয়েছে।


৬ জন ডিলারের ডিলারশিপ বাতিল হওয়ায় সাময়িকভাবে হতদরিদ্রদের ১০ টাকা কেজির চাল ইউনিয়ন পরিষদ নিজস্ব ব্যবস্থাপনা উত্তোলন ও বিতরণ কার্যক্রম চাল রাখবে বলে আদেশে উল্লেখ করা হয়।


উপজেলা নির্বাহী অফিসার মো. জাকির হোসেন বলেন, অনিয়মের অভিযোগ তদন্ত শেষে খাদ্যবান্ধব কর্মসূচির ৬ জন ডিলারের ডিলারশিপ বাতিল করা হয়েছে। দ্রুতই নতুন ডিলার নিয়োগ দেওয়া হবে।


  • সর্বশেষ - মহানগর