, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১ অনলাইন সংস্করণ

রাজধানীর যেসব রেস্টুরেন্টে অগ্নিঝুঁকি রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা : ডিবি প্রধান

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

রাজধানীর যেসব রেস্টুরেন্টে অগ্নিঝুঁকি রয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা : ডিবি প্রধান

রাজধানীর যেসব রেস্টুরেন্টে অগ্নিঝুঁকি রয়েছে ও নিরাপত্তা নেই তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন গোয়েন্দা পুলিশের (ডিবি) প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ। তিনি বলেন, থানা পুলিশ ও ডিবি পুলিশ রাজধানীর বিভিন্ন রেস্টুরেন্টে নজর রাখছে।

সোমবার রাজধানীর মিন্টো রোডে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ডিবি প্রধান। বেইলি রোডের ঘটনা উল্লেখ করে অতিরিক্ত কমিশনার হারুন বলেন, বেইলি রোডের গ্রীন কোজি কটেজে আগুনের ঘটনায় আমাদের একজন পুলিশ কর্মকর্তার মেয়ে বুয়েটের শিক্ষার্থী ছিলেন সেসহ ৪৬ জন নিহত হয়েছে। এ এক আগুনে কত মায়ের কোল খালি হয়েছে। যার সন্তান মারা যায় সেই শোক বোঝেন।

মানুষ মারা যাওয়ার পরে শোক করি, কান্না করি, জ্ঞান দেই। আসলে আমাদের প্রতিটি সংস্থার যে দায়িত্ব আছে সেগুলো আমরা যদি পালন করতাম তাহলে এমন ঘটনা হয়তো ঘটতো না। তাই এখন আমরা প্রতিটি রেস্টুরেন্টে খোঁজ-খবর নিচ্ছি। ঢাকা শহরে এমন কোনো রেস্টুরেন্ট আছে কি-না যেগুলোতে অগ্নি নিরাপত্তা মানা হচ্ছে না, দ্রুত বের হওয়ার রাস্তা আছে কি-না, বাতাস চলাচলের রাস্তা আছে কি-না আমরা সবকিছু খোঁজ-খবর নিচ্ছি। কোনো অনিয়ম পেলে যথাযথ কর্তৃপক্ষকে অবহিত করবো এবং পুলিশের আইনগত পদক্ষেপ নেওয়া হবে।

হারুন অর রশীদ আরও বলেন, এমন দুর্ঘটনার পেছনে গাফিলতি থাকেই। ঘটনা ঘটার পর আমরা গাফিলতি খুঁজি। নিয়ম-কানুন না মেনে যত্রতত্রভাবে ভবন বানানো হচ্ছে। এসব ভবনের খোঁজ-খবর যদি আগে থেকে নিয়ে রাখা হতো তাহলে এমন ঘটনা ঘটতো না। বঙ্গবাজার, নিমতলি, বনানীর এফ আর টাওয়ারে মতো এমন ঘটনা বারবার ঘটতো না।

  • সর্বশেষ - মহানগর