, ১২ বৈশাখ ১৪৩১ অনলাইন সংস্করণ

কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠার সাথে কাজ করার তাগিদ দিলেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা

  শাহ মোহাম্মদ রনি

  প্রকাশ : 

কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠার সাথে কাজ করার তাগিদ দিলেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা
ময়মনসিংহ সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারীদের নিষ্ঠার সাথে দায়িত্ব পালনের তাগিদ দিয়েছেন প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী। মঙ্গলবার মসিকের মাসিক ইপিআই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখার সময় তিনি সকলের প্রতি এ আহবান জানান। তিনি বলেন, শিশুর সুস্বাস্থ্য নিশ্চিত করতে সরকারের নির্দেশনা অনুযায়ী ইপিআই কার্যক্রম পরিচালনা করতে হবে। ময়মনসিংহ সিটি কর্পোরেশনের সেই সক্ষমতা রয়েছে। শিশুদের টিকা প্রদানের সময় দ্রুত জন্মনিবন্ধন নিশ্চিত করার জন্য পরিবারকে উদ্বুদ্ধ করতে হবে। টিকা প্রদান কার্যক্রমের সাথে জড়িত সকলকেই আন্তরিক হয়ে কাজ করতে হবে। তিনি আরো বলেন, যে সব কেন্দ্রে কম পরিমাণের টিকা প্রদান হয়েছে ওই এলাকার সমস্যা খুঁজে বের করে সমাধান করতে হবে। শিশুর সুস্বাস্থ্য এবং সুন্দর ভবিষ্যৎ নিশ্চিত করতে টিকা প্রদান কার্যক্রমে সকলকে মনযোগী হতে হবে। ময়মনসিংহ নগরীতে মসিক ও এনজিও’র যেসব টিকা প্রদান কেন্দ্র রয়েছে সেগুলোর সেবার মান বাড়ানোর জন্য স্বাস্থ্য বিভাগকে তাগিদ দেন প্রধান নির্বাহী কর্মকর্তা।

শনিবার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের শহীদ শাহাব উদ্দিন মিলনায়তনে মাসিক ইপিআই সভায় প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ সভাপতিত্ব করেন। এ সময় গত জানুয়ারি মাসে মসিকের সামগ্রিক ইপিআই কার্যক্রমের চিত্র উপস্থাপন করা হয়। সভায় অন্যান্যদের মধ্যে মসিকের অঞ্চল ২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা দীপায়ন দাস শুভ, অঞ্চল ৩ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা এস এম মাজহারুল ইসলাম, জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুল হোসেন রাজীব, এনজিও প্রতিনিধি, মসিক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা-কর্মচারী, টিকা সুপারভাইজার, টিকা কর্মী ও ইপিআই কার্যক্রমের সাথে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
এক প্রশ্নের উত্তরে মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলী বলেন, নগরীতে চলমান সকল উন্নয়ন কর্মকাণ্ড সঠিকভাবে সম্পন্ন করার জন্য প্রকৌশল বিভাগ ও ঠিকাদারদের নির্দেশ দেওয়া হয়েছে। নির্মাণ কাজের গুণগত মান নিশ্চিত করার জন্য নিয়মিত মনিটরিং করা হচ্ছে। এর পরও কেউ গাফিলতি করলে তার বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।
  • সর্বশেষ - মহানগর