, ৪ ভাদ্র ১৪২৯ অনলাইন সংস্করণ

জব্দ ২৫ হাজার লিটার ভোজ্যতেল ১১০ টাকা দরে বিক্রির নির্দেশ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জব্দ ২৫ হাজার লিটার ভোজ্যতেল ১১০ টাকা দরে বিক্রির নির্দেশ

রাজশাহীর বাগমারায় অভিযান পরিচালনা করে ২৫ হাজার ৭৯৪ লিটার ভোজ্যতেল জব্দ করেছে পুলিশ। এসব তেল ১১০ টাকা দরে বিক্রি করে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

রোববার (২২ মে) রাজশাহী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আল্লাম এ নির্দেশ দেন।

মঙ্গলবার (২৪ মে) দুপুরে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের কোর্ট ইন্সপেক্টর আব্দুর রফিক এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানায়, জেলা পুলিশের জব্দ করা এসব তেল দীর্ঘদিন সংরক্ষণ করা কঠিন। আবার দীর্ঘদিন ফেলে রাখলে এসব তেলের গুণগত মানও নষ্ট হবে। যেহেতু বর্তমানে দেশে ভোজ্যতেলের সংকট ও দাম সাধারণ ক্রেতাদের নাগালের বাইরে চলে গেছে, তাই বিচারক এসব তেল সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে টিসিবির অনুমোদিত ডিলারদের মাধ্যমে বিক্রির নির্দেশ দিয়েছেন।

বাগমারার মেসার্স মোবিদুল এন্টারপ্রাইজের মোবিদুল ইসলাম ও মেসার্স বেলাল ট্রেডার্সের রফাতুল্লাহ প্রামাণিক নামের টিসিবির অনুমোদিত দুজন ডিলারের মাধ্যমে এ তেল বিক্রি করে দেওয়া হবে।

Tel-(2).jpg

চলতি মাসের ২৮ ও ২৯ মে বাগমারার ঝড়গ্রাম ও জলপাইতলায় জব্দ এসব তেল বিক্রি শুরু হবে।

তেল বিক্রির সময় আইনশৃঙ্খলা বজায় রাখা ও বিক্রয় কার্যক্রম তদারকির জন্য একজন উপ-পরিদর্শক (এসআই) নিযুক্ত থাকবেন। প্রতি লিটার তেল যেন ১১০ টাকার বেশি দামে বিক্রি না হয় তা তিনি নিশ্চিত করবেন।

বাগমারা থানার ওসি মোস্তাক আহম্মেদ  বলেন, আজ দুপুরে আদালত থেকে এ বিষয়ে একটি নির্দেশনা এসেছে। আদালতের নির্দেশনা যথাযথভাবে পালনে আমার চেষ্টা থাকবে।

গত ৯ মে রাতে বাগমারা উপজেলার তাহেরপুর বাজারপাড়া ও তেলিপাড়া এলাকার দুটি গুদাম থেকে ১৯ হাজার ২২৪ লিটার সয়াবিন এবং সাত হাজার ৫০০ সরিষার তেল জব্দ করে জেলা পুলিশ।

এ ঘটনায় ওইদিনই তেল ব্যবসায়ী শহিদুল ইসলাম স্বপনকে (৪০) গ্রেফতার করা হয়। তবে পালিয়ে যান স্বপনের বড় ভাই রফিকুল ইসলাম। তাদের দুজনের নামে ওইদিন রাতেই বিশেষ ক্ষমতা আইনে বাগমারা থানায় মামলা করা হয়।

  • সর্বশেষ - আলোচিত খবর