ময়মনসিংহ, , ২৩ চৈত্র ১৪২৬ অনলাইন সংস্করণ

করোনাভাইরাস: চীনে শত শত কর্মকর্তাকে ‘শাস্তি’

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

করোনাভাইরাস: চীনে শত শত কর্মকর্তাকে ‘শাস্তি’
ছবি: সংগৃহীত

করোনাভাইরাসের প্রাদুর্ভাব মোকাবিলায় ব্যর্থতার দায়ে শত শত কর্মকর্তাকে চাকরিচ্যুত করেছে চীনা কর্তৃপক্ষ। এদের মধ্যে অনেক সিনিয়র কর্মকর্তারাও আছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ইতিমধ্যে হুবেই প্রদেশের স্বাস্থ্য কমিশনের প্রধান ও ডেপুটি ডিরেক্টরকে বরখাস্ত করা হয়েছে। এছাড়া দেশটির স্থানীয় রেড ক্রসের ডেপুটি ডিরেক্টরকেও পদ থেকে সরিয়ে দেয়া হয়েছে।

চীনের রাষ্ট্রীয় সংবাদমাধ্যমের বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, করোনা ভাইরাস মোকাবিলা ব্যর্থতার দায়ে শতশত কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে, এদের অনেকের বিরুদ্ধে তদন্ত করা হয়েছে এবং সেইসঙ্গে সতর্কও করা হয়েছে।

সোমবার দেশটিতে করোনাভাইরাসে রেকর্ড সংখ্যক লোকের মৃত্যু হয়েছে। এদিন করোনাভাইরাসে ১০৮ জনের মৃত্যু হয়। এতে এখন পর্যন্ত দেশটিতে মৃতের সংখ্যা ১ হাজার ছাড়ালো।

এদিকে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি দল চীনে পৌঁছেছে। ইতিমধ্যে ২০০২-০৩ সালে বিশ্বে আতঙ্ক সৃষ্টি করা সার্স ভাইরাসকেও হার মানিয়েছে করোনাভাইরাস।

এছাড়া চীনের বাইরে এই ভাইরাসে ফিলিপাইনে একজন এবং হংকংয়ে আরেক জনের মৃত্যু হয়েছে। পাশাপাশি বিশ্বের প্রায় ২৫ টি দেশে করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

গত ডিসেম্বরে চীনের উহান শহরে করোনাভাইরাসের আবির্ভাব ঘটে। প্রতিনিয়ত এই ভাইরাসে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের শরীরে প্রাথমিক লক্ষণ হিসেবে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশির মত সমস্যা দেখা দেয়।

  • সর্বশেষ - আলোচিত খবর