ময়মনসিংহ, , ১২ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

নারীদের মার্কেটে না আসতে মাইকিং!

নারীদের মার্কেটে না আসতে মাইকিং!

হাটবাজারে নারীদের না আসার অনুরোধ জানিয়ে নেত্রকোনা চেম্বার অব কমার্সের জেলা শাখার পক্ষ থেকে মাইকিং করা হয়েছে। বৃহস্পতিবার চেম্বার অব কমার্সের নেত্রকোনা জেলা শাখার পক্ষ থেকে মাইকিং করে এ আহ্বান জানানো হয়।


মাইকিংয়ে বলা হয়, দীর্ঘদিন বন্ধ থাকার পর স্বাস্থ্যবিধি মেনে চলার অঙ্গীকার করে দোকানপাট খুলে দেয়া হয়েছে। কিন্তু বাজার মনিটরিংয়ে দেখা যাচ্ছে, স্বাস্থ্যবিধি যথাযথভাবে অনুসরণ করা হচ্ছে না। তাই পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে না পারলে স্থানীয় প্রশাসন ও চেম্বার অব কমার্সের পক্ষ থেকে পুনরায় দোকানপাট বন্ধের ঘোষণা দিতে হবে। এমতাবস্থায় মা-বোনদের বাজারে না আসতে অনুরোধ করা যাচ্ছে।


এ প্রসঙ্গে চেম্বার অব কমার্সের জেলা শাখার সভাপতি আবদুল ওয়াহেদ জানান, ঈদকে সামনে রেখে জেলা সদরের বিভিন্ন দোকানপাটে নারীদের প্রচুর ভিড় লক্ষ্য করা যাচ্ছে। অনেকে ছোট শিশুদেরও নিয়ে আসছেন। তাদের ভিড়ের কারণে সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছে না। তাই তাদের সুরক্ষার কথা বিবেচনা করে বাজারে না আসার অনুরোধ জানানো হয়েছে।


এদিকে মাইকিং করা হলেও বাজারে নারী ক্রেতাদের ভিড় একটুও কমেনি। বৃহস্পতিবার বেলা ১১টা থেকে দুপুর একটা পর্যন্ত জেলা সদরের বড়বাজারের গার্মেন্ট, কাপড় ও জুতার দোকানগুলো ঘুরে উপচে পড়া ভিড় দেখা গেছে। ক্রেতাদের বেশিরভাগই নারী। তাদের অনেকে মুখে মাস্ক নেই। সামাজিক দূরত্বের বিষয়টিও অনেকে মাথায় নিচ্ছেন না। তাছাড়া ব্যবসা প্রতিষ্ঠানগুলোতে স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা থাকার কথা থাকলেও অনেক প্রতিষ্ঠানে এসব স্বাস্থ্যবিধি অনুসরণ করা হচ্ছে না।


উল্লেখ্য, রোববার থেকে প্রতিদিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা শহরের সব দোকানপাট খোলা রাখা হচ্ছে।

  • সর্বশেষ - মহানগর