ময়মনসিংহ, , ১৫ আশ্বিন ১৪২৭ অনলাইন সংস্করণ

ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালের জন্য চূর্ণী গঙ্গোপাধ্যায়ের আবেদন

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালের জন্য চূর্ণী গঙ্গোপাধ্যায়ের আবেদন

পুরো বিশ্ব করোনা ত্রাসে কাঁপছে। এর থেকে মুক্তিতে ভ্যাকসিনের জন্য অধীর অপেক্ষায় সবাই। চলছে তা আবিষ্কারে দেশে দেশে গবেষণা। প্রয়োজন হচ্ছে হিউম্যান ট্রায়ালের। অনেকেই স্বেচ্ছায় এই ট্রায়ালের জন্য এগিয়ে আসছেন।

এবার এগিয়ে আসার ইচ্ছাপ্রকাশ করলেন টলিউডের খ্যাতনামা পরিচালক তথা অভিনেত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়। অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স অর্থাৎ এইমস’র পক্ষ থেকে মানব শরীরে যে করোনা ভ্যাকসিনের পরীক্ষা হতে চলেছে, তাতেই যোগ দিতে চান তিনি। কারণ, দেশের ও মানবতার স্বার্থে তিনি নিজেকে করোনাভাইরাস ভ্যাকসিনের পরীক্ষায় উৎসর্গ করতে চান।

ভারতীয় গণমাধ্যম সংবাদ প্রতিদিনের খবরে বলা হয়েছে, ইতোমধ্যেই জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই সিনে-পরিচালক সংশ্লিষ্ট অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্স-এর সঙ্গে যোগাযোগ করেছেন। তিনি করোনা ভ্যাকসিনের হিউম্যান ট্রায়ালের প্রথম ও দ্বিতীয় পর্বের শিডিউল দেখে সোমবারই আবেদনপত্র জমা দেন ই-মেইলে।

churni

প্রসঙ্গত, চলতি বছরই আন্তর্জাতিক মাতৃ দিবসে ‘নির্বাসিত’ পরিচালক চূর্ণী গঙ্গোপাধ্যায় একটি ফেসবুক পোস্টে হিউম্যান ট্রায়ালের জন্য নিজেকে উৎসর্গ করার ইচ্ছাপ্রকাশ করেছিলেন। আর সেই ভাবনা থেকেই এখন আবেদন করলেন।

  • সর্বশেষ - বিনোদন