ময়মনসিংহ, , ৮ কার্তিক ১৪২৭ অনলাইন সংস্করণ

গরুর অভাবে মেয়েদের দিয়ে হালচাষ, চাষিকে ট্রাক্টর দিলেন সোনু

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

গরুর অভাবে মেয়েদের দিয়ে হালচাষ, চাষিকে ট্রাক্টর দিলেন সোনু

ট্রাক্টর কেনার পয়সা নেই। ষাঁড়ও নেই। তাই বলে বসে থাকলে তো চলবে না। বৃষ্টির সময়। ক্ষেত তৈরি হয়ে আছে চাষের জন্য। কিন্তু হাল চলবে কী দিয়ে! উপায় না পেয়ে দুই মেয়ের কাঁধেই জোঁয়াল তুলে দিলেন কৃষক। মেয়েদের দিয়ে হালচাষ করেছেন।


সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হতেই ভাইরাল। তা নজরে পড়েছে পরোপকারী অভিনেতা সোনো সুদেরও। গরীব সেই চাষির পাশে দাঁড়ালেন তিনি।


ভারতের সংবাদমাধ্যম জি নিউজ সূত্রে জানা গেল, ভিডিওটি অন্ধ্রপ্রদেশের মদনাপাল্লে এলাকার। করোনা মহামারির এ সময়ে এই টমেটো চাষির অনেক ক্ষতি হয়েছে। চাষের জন্য ষাঁড় ভাড়া করার পয়সা নেই। অগত্যা মেয়েদের দিয়ে লাঙল দেওয়াচ্ছেন।


ভিডিওটি দেখে ওই কৃষক পরিবারের জন্য সাহায্যের হাত বাড়ালেন সোনু সুদ। তিনি ওই চাষিকে ট্রাক্টর কিনে দিয়েছেন। এক টুইটে গতকাল সোনু লেখেন, ‘দুটো ষাঁড় নয়, ওই পরিবারের একটা ট্রাক্টরের প্রয়োজন। আমি একটা পাঠাচ্ছি। সন্ধ্যার মধ্যেই পৌঁছে যাবে।’


সোনুর এভাবে গরিব মানুষের পাশে থাকার উদ্যোগ দেখে অভিভূত নেটিজেনরা। বিশেষ করে করোনার আক্রমণের পর থেকে নিজেকে যেন নতুন করে চিনিয়েছেন সোনু সুদ। আটকেপড়া অভিবাসী, বন্যাদুর্গত মানুষ, করোনাযোদ্ধা ও অভাবী মানুষকে নিজের সাধ্যানুযায়ী সাহায্য করে উঠে এসেছেন পাদপ্রদীপের আলোয়।

  • সর্বশেষ - বিনোদন