, ১০ কার্তিক ১৪২৮ অনলাইন সংস্করণ

মেঘলা দিনে রোদ-বৃষ্টির লুকোচুরি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

মেঘলা দিনে রোদ-বৃষ্টির লুকোচুরি

আজও ঢাকায় অধিকাংশ সময় আকাশ মেঘলা থাকার সম্ভাবনা রয়েছে। সেই সাথে মাঝেমধ্যে রোদ ও বৃষ্টির দেখা মিলতে পারে। এছাড়া সারাদেশের বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বর্ষণ হতে পারে। তবে দেশের কোথাও প্রবল বর্ষণের সম্ভাবনা নেই।

আজ মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল ৯টার দিকে বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ এসব তথ্য জানান। তিনি বলেন, সারাদেশে একটানা কোথাও বৃষ্টির সম্ভাবনা নেই। থেমে থেমে বৃষ্টি হতে পারে বিভিন্ন জায়গায়।

তিনি জানান, ঢাকায় দুপুর বা দুপুরের পর সামান্য বৃষ্টি হতে পারে। এছাড়া মেঘলা আকাশের সাথে রোদের দেখা পাওয়ার সম্ভাবনা আছে।

অধিদফতর জানায়, মৌসুমি বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে। আগামী ২৪ ঘণ্টায় দেশের রংপুর, ময়মনসিংহ, রাজশাহী, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা ও খুলনা বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সাথে বিক্ষিপ্তভাবে দেশের কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বর্ষণ হতে পারে।

তাপমাত্রার তথ্যে বলা হয়েছে, সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। সর্বশেষ সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে রাজশাহীতে, ৩৫ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। ঢাকায় রেকর্ড করা হয় ৩২ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

আগামী দুইদিনের বৃষ্টির তথ্যে বলা হয়েছে, উল্লেখযোগ্য তেমন কোনো পরিবর্তন নেই। তবে আগামী ৫ দিনের মধ্যে সামান্য পরিবর্তন হতে পারে। সর্বশেষ সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে রাঙামাটিতে ৫১ মি.মি.।

  • সর্বশেষ - আলোচিত খবর